শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের সূচিতে পরিবর্তন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৮, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

কোনো প্রকার দ্বিপাক্ষিক সিরিজে পাকিস্তানের মুখোমুখি হওয়ায় নিষেধ আছে ভারত সরকারের। তবে আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা আইসিসির কোনো টুর্নামেন্টে দুই দল মুখোমুখি হয়ে গেলে, সে ক্ষেত্রে কোনো দলই না বলতে পারে না। এবার এসিসির নিয়মও মানতে চাইছে না ভারত।

আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হবে এশিয়া কাপ। এবার তাতে অংশ নেবে ছয় দল। সূচি অনুযায়ী, ১৯ সেপ্টেম্বর হবে ভারত-পাকিস্তান মহারণ। এ গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিনও (১৮ সেপ্টেম্বর) খেলা আছে ভারতের। বিপত্তিটা বেঁধেছে সেখানেই। কিন্তু পর পর দুদিন ৫০ ওভারের ম্যাচ খেলা বেশ কঠিন। সেই সঙ্গে দুবাইয়ের তীব্র গরম তো আছেই।
ফলে এ সূচি নিয়ে প্রথমে প্রশ্ন তোলেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ। তিনি কোহলিদের এশিয়া কাপ বয়কটের পরামর্শ দেন। পরে আরও অনেকে বিষয়টি নিয়ে সোচ্চার হন।

সব কিছু বিবেচনায় নিয়ে ভারত-পাকিস্তান লড়াইয়ের সূচি পরিবর্তনের কথা ভাবছে এসিসি। কারণ সূচির সমস্যার কারণে যদি ভারতের মতো দল এশিয়া কাপে না খেলে সেক্ষেত্রে রং হারাবে এশিয়া কাপ। এছাড়া আর্থিক ক্ষতি তো আছে। তাই সব দিক বিবেচনা করেই ম্যাচের সূচি বদলানোর ইঙ্গিত দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। ইংল্যান্ডের বিপক্ষে ১১ সেপ্টেম্বর টেস্ট সিরিজ শেষ হবে ভারতের। আর এশিয়া কাপ শুরু হবে ১৫ সেপ্টেম্বর। সেক্ষেত্রে ভারতের জন্য এটি চাপ হয়ে যায় ভাবছে এসিসি।

আর পড়তে পারেন