মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ওয়েলিংটন টেস্ট ম্যাচ হেরে হতাশ বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :

ওয়েলিংটন টেস্টে নিউজিল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে পরাজিত হয়েছে সফরকারী বাংলাদেশ। ইনিংস ও ১২ রানে ম্যাচ হেরে সিরিজও খোয়ালো টাইগাররা। মাত্র আড়াইদিনে টেস্ট হারলো মাহমুদউল্লাহর দল। তাই ম্যাচ হেরে হতাশ বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।
তবে দলের দুর্দান্ত পারফরমেন্সে মুগ্ধ নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ম্যাচ শেষে নিজেদের অভিমত জানাতে গিয়ে এমনটাই বললেন মাহমুদউল্লাহ-উইলিয়ামসন।

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দু’দিন ছিলো বৃষ্টির দাপট। তবে তৃতীয় দিন বৃষ্টি না থাকায় নির্ধারিত সময়েই মাঠে গড়ায় ওয়েলিংটন টেস্ট। ফলে এই টেস্টটি হয়ে পড়ে তিন দিনের। তৃতীয় দিনও বৃষ্টির তেজ ছিল। ওই দিন ৭২.৪ ওভার খেলা হয়েছে। এর মধ্যে ৬১ ওভারে ২১১ রানেই অলআউট হয় বাংলাদেশ। এরপর চতুর্থ দিন রস টেলরের ডাবল ও হেনরি নিকলসের সেঞ্চুরিতে ৪৩২ রানের বিশাল পুঁজি পায় নিউজিল্যান্ড।

ফলে প্রথম ইনিংসে ২২১ রানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। পিছিয়ে থেকে চতুর্থ দিনের শেষভাগে নিজেদের ইনিংস শুরু করে টাইগাররা। ৮০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে দিন শেষ করে বাংলাদেশ। আর পঞ্চম ও শেষ দিন সকালে মধ্যাহ্ন-বিরতির আগেই নিজেদের ইনিংস গুটিয়ে নিয়ে লজ্জার হার বরণ করে নেয় বাংলাদেশ। আড়াই দিনে ম্যাচ শেষে হতাশ বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাহমুদউল্লাহ বলেন, ‘খুবই হতাশ। আমরা আরও ভালো করতে পারতাম। এর থেকেও ভালো দল আমরা। পরের টেস্টে আমাদের আরও দ্রুত নিজেদের মানিয়ে নিতে হবে।’

নিজের ব্যর্থতার সাথে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান-বোলারদের নৈপুণ্যে ওয়েলিংটনে লড়াই করার মানসিকতাও দেখাতে পারেনি বাংলাদেশ। আড়াই দিনে ২০১.৫ ওভারের ম্যাচে হারের প্রধান কারণও জানালেন মাহমুদউল্লাহ। নিউজিল্যান্ডের ডাবল-সেঞ্চুরিয়ান রস টেইলরের ক্যাচ ফেলা দেয়াটা ম্যাচ হারের কারণ বললেন তিনি, ‘আমি টেলরের ক্যাচ ফেলেছি, স্লিপে আরও একটি পড়েছে। ওই দুটি ক্যাচ নিতে পারলে গল্পটা অন্যরকম হতে পারতো।’

আড়াই দিনে টেস্ট জিতে দলের খেলোয়াড়দের প্রশংসা করলেন নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন। তিনি বলেন, ‘দুর্দান্ত পারফরমেন্স। প্রথম ইনিংসে দ্রুত রান তুলে ম্যাচ জয়ের সুযোগ তৈরি করতে চেয়েছি। আমরা ভালো ক্রিকেট খেলেছি। প্রথম ইনিংসে বাংলাদেশ ভালো বল করেছে। তবে তাদের সঙ্গে ভাগ্য ছিল না। দলের খেলোয়াড়দের পারফরমেন্স মুগ্ধ করেছে।’

প্রথম ইনিংসে ডাবল-সেঞ্চুরি তুলে ২০০ রানে আউট হয় নিউজিল্যান্ডের টেলর। ফলে এই টেস্টের সেরা খেলোয়াড় হন টেলর। এই সেঞ্চুরি দিয়ে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক মার্টিন ক্রোকে টপকে যান টেলর। এ ব্যাপারে টেলর বলেন, ‘সে আমার মেন্টর। আমি নিশ্চিত আমার এমন অর্জনে সে খুবই খুশি হবে।’ বাসস।

আর পড়তে পারেন