শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আওয়ামী লীগ নেতার মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০২০
news-image

ডেস্ক রিপোর্টঃ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে সফররত মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান (৭৫) মারা গেছেন। সোমবার দেশটির একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান।

জানা গেছে, মাহমুদুর রহমান মৌলভীবাজার সদর উপজেলার বাসিন্দা। গত বছর তার (নাতনী) ব্রিটেন প্রবাসী পুত্রের মেয়ের বিয়েতে এসেছিলেন। এরপর তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত সমুদ্র ভ্রমণে (বর্নমাউথ সমুদ্র সৈকতে) যান। সেখান থেকে ফেরার পরপরই তিনি ব্রেইন স্ট্রোক করে হাসপাতালে ভর্তি হন।

লন্ডনে তার এক ছেলে বসবাস করছেন। আরেক ছেলে বাংলাদেশে। এ আওয়ামী লীগ নেতা মাহমুদ ট্রাভেলসের স্বত্বাধিকারী ছিলেন।

উল্লেখ্য, যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত তিনজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫৪৩ জন। মারা গেছেন ৫৫ জন। এর মধ্যে তিনজনই বাংলাদেশি। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী প্রথম ব্যক্তি ছিলেন ম্যানচেস্টারে বসবাসরত ৬০ বছর বয়সী। যিনি ৫ বছর আগে ইতালি থেকে এসে স্থায়ীভাবে বসবাস করছিলেন ব্রিটেনে।

দ্বিতীয় বৃটিশ বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে। করোনার সঙ্গে হাসপাতালে ৮ দিন যুদ্ধ করার পর শুক্রবার ভোরে পূর্ব লন্ডনের রয়েল লন্ডন হাসপাতালে মৃত্যুবরণ করেন ৬৬ বছর বয়সী ওই বাংলাদেশি।

আর পড়তে পারেন