শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাতারে সৈয়্দ মুহাম্মদ তৈয়্যব শাহ্‌ (রঃ) ৩১ তম সালানা ওরস মোবারক অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১, ২০২৩
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন, কাতারঃ

গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখার উদ্যোগে প্রতি মাসের ন্যায় (২৯ জুন) বৃহস্পতিবার বাদে আছর হতে হযরত খাজা আবদুর রহমান চৌহরভী (রহঃ) ও হযরত আল্লামা হাফেজ ক্বারী সৈয়দ মুহাম্মদ তৈয়্যব শাহ (রহঃ)’র ৩১ তম সালানা ওরশ মোবারক এবং ১৩৮ তম মাসিক খতমে গাউসিয়া শরীফ, খতমে গেয়ারভী শরীফ এবং খতমে বারভী শরীফ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখায় অনুষ্ঠিত হয়েছে।

গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখার সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ আবু তালেব চৌধুরীর।

খতমে গাউসিয়ার প্রারম্ভে পবিত্র কুরআন পাক থেকে তেলওয়াত করেন গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখার প্রচার সম্পাদক মুহাম্মদ জাহেদুল ইসলাম এবং না’তে রাসূল(দঃ) পরিবেশন করেন দাওয়াতে খায়র সম্পাদক মুহাম্মদ ইসহাক হোসাইন ।

খতমে গাউসিয়ার আনুষ্ঠানিক শুরু করেন গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখার সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক দ্বীন মুহাম্মদ। দরূদে তাজ পাঠ করেন সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মাহফুজ এবং খতমে গাউসিয়ার তারতিব এবং গেয়ারভী শরিফের ইছিম পরিচালনা করেন গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখার সাধারন সম্পাদক মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলাম চৌধুরী । কসিদায়ে কাদেরিয়া এবং শাজারায়ে আলিয়া পরিবেশন করেন গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখার সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ নাজিমুল আলম চৌধুরী পারভেস এবং গেয়ারভী শরীফের মিলাদ কেয়াম পরিচালান করেন বিষেস অথিতি মাওলানা মুহাম্মদ নাঈম নাহিদ, মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলাম চৌধুরী এবং সাথে সাথে উনার ইমামতিতে মাগরিবের নামাজ আদায় করা হয়।

বাদে মাগরিব হতে খতমে বারভী শরীফ আরম্ভ হয়ে উপস্থিত সকলের সমন্বয়ে মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলাম চৌধুরী পরিচালনায় শেষ হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশ শাহানিয়া শাখার সাম্মানিত প্রধান পৃষ্ঠপোষক জনাব মুহাম্মদ রফিকুল আলম চৌধুরী এবং স্থানীয় কর্মী শুভাকাঙ্ক্ষীর উপস্থিতির সাথে সাথে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বক্তা মুহাম্মদ মোসাদ্দেকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি, গাউসিয়া কমিটি কাতার কেন্দ্রীয় পরিষদ, বিশেষ অতিথি, কাজী সোহেল, সহ সাধারণ সম্পাদক, গাউসিয়া কমিটি কাতার কেন্দ্রীয় পরিষদ, মুহাম্মদ আবু তৈয়ুব, আপ্যায়ন সম্পাদক, গাউসিয়া কমিটি কাতার কেন্দ্রীয় পরিষদ, মুহাম্মদ দিদারুল আলম, উপদেষ্টা সচিব, সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশন কাতার কেন্দ্রীয় পরিষদ, সৈয়দ মুহাম্মদ মামুন সমরকন্দী, ভারপ্রাপ্ত সভাপতি, সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশন কাতার কেন্দ্রীয় পরিষদ, মুহাম্মদ গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক, সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশন কাতার কেন্দ্রীয় পরিষদ। মুহাম্মদ হুমাইন আজাদ, আহাবায়ক, গাউসিয়া কমিটি মাইজার শাখা।

গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখার দাওয়াতে খায়র সম্পাদক মুহাম্মদ ইসহাক হোসাইনের দরদভরা সুললিত কন্ঠে মিলাদ কেয়াম পরিবেশন করেন।

গাউসিয়া কমিটি বাংলাদেশ কাতার শাহানিয়া শাখার সাধারন সম্পাদক মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলাম চৌধুরী এবং প্রধান বক্তা মুহাম্মদ মোসাদ্দেকুর রহমান হযরত খাজা আবদুর রহমান চৌহরভী (রহঃ) ও হযরত হাফেজ ক্বারী আল্লামা সৈয়দ মুহাম্মদ তৈয়ব শাহ (রহঃ)’র জীবনী এবং কারামত বর্ণনা করেন। মুহাম্মদ নাঈম নাহিন, দ্বীন মুহাম্মদ, মুহাম্মদ মাহফুজ এবং মুহাম্মদ জাহেদুল ইসলামসহ সবার একে একে না’তে রাসূল(দঃ) পরিবেশনের মাধ্যমে উপস্থিত সকলের অন্তর শীতল হয়ে যায়, পরিশেষে সভাপতির সমাপনি বক্তব্যে মুহাম্মদ আবু তালেব চৌধুরী উপস্থিত সকলের শুকরিয়া আদায় করেন দেশ ও প্রবাসে সকলের জন্য দোয়া কামনা করে মোনাজাত পরিচালনা করেন মুহাম্মদ মোসাদ্দেকুর রহমান এবং সভা সমাপ্তি ঘোষণা করে উপস্থিতি সকলের মাঝে তাবারুক বিতরন করা হয়।

আর পড়তে পারেন