শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস কারাগারে

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৪, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার বিকেলে তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ‘ইলিয়াসকে সাধারণ কয়েদিদের সঙ্গেই রাখা হয়েছে বলে জানান কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল্লাহ আল মামুন।

ইলিয়াস হোসেনকে কারাগারে পাঠানোর বিষয়টি  নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান ।

আদালত সূত্রে জানা যায়, কুমিল্লার সালমানপুর এলাকা থেকে ২০১৫ সালের ২৪ এপ্রিল দুপুরে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুটি গুলিসহ ইলিয়াসকে গ্রেপ্তার করে র‍্যাব। এ ঘটনায় সদর দক্ষিণ মডেল থানায় অস্ত্র আইনে ইলিয়াসের নামে মামলা করে র‍্যাব। চলতি বছরের ৯ আগষ্ট  কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার ওই মামলায় অবৈধ অস্ত্র রাখার অপরাধে ইলিয়াসকে ১২ বছরের কারাদণ্ড দেন। রায় ঘোষণার দিন ইলিয়াস আদালতে ছিলেন না। বুধবার আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ইলিয়াস হোসেন ২০১৭ সালের ২৮ মে কুবি শাখা ছাত্রলীগের সভাপতি পদে দায়িত্ব পান। এক বছর মেয়াদি ছিল ওই কমিটি ।  চলতি বছরের ৬ মার্চ  কেন্দ্রীয় ছাত্রলীগ এ মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে। ইলিয়াসের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ে দরপত্র নিয়ন্ত্রণ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে বাণিজ্য, সাংবাদিকদের নিপীড়ন ও মারধর, ছাত্রলীগের নেতা-কর্মীদের মারধর, শিক্ষক ও শিক্ষার্থীদের হয়রানি, শিক্ষকের বাসায় হামলা, মাদক সেবন, র‍্যাবের হাতে অস্ত্রসহ গ্রেপ্তারসহ নতুন ক্যাম্পাসে ভূমি অধিগ্রহণে প্রভাব বিস্তারের নানা অভিযোগ রয়েছে।

 

আর পড়তে পারেন