মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি শিক্ষক সমিতির উত্তাপহীন নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ বিজয়:সভাপতি রশিদুল, সম্পাদক স্বপন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০১৯
news-image

কুবি প্রতিনিধিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী পরিষদ-২০২০ এর নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের ‘নীল দল’ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। এতে সভাপতি পদে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. রশিদুল ইসলাম শেখ ১৪২ ভোট এবং সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার ১৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

বুধবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে বিকালে ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ। নির্বাচনে নীল দলের সাথে ৪টি পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেল সাদা দল। এজন্য উত্তাপ ছাড়াই এবারের শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

অন্যান্য পদে নির্বাচিত শিক্ষকবৃন্দ হলেন সহ-সভাপতি মো. এমদাদুল হক (১৫৯ ভোট), ড. মো. জুলহাস মিয়া (১৪৫ ভোট), যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসির হুসেইন, কোষাধ্যক্ষ মাহবুবুল হক ভূইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মোকাদ্দেস-উল-ইসলাম, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক-ফিরোজ আহমেদ এবং কার্যকরী সদস্য পদে মো. জিয়া উদ্দিন ১৭২ ভোট, মো. সাদেকুজ্জামান ১৫২ ভোট, ড. মো. শামিমুল ইসলাম ১৪৫ ভোট, কাজী ওমর সিদ্দিকী ১৪৪ ভোট, মেহেদী হাসান ১৪৪ ভোট, মো. তোফায়েল আহমেদ ১৪০ ভোট ও অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান ১২৯ ভোট পেয়ে বিজয়ী হন।

এছাড়া নির্বাচনে ‘নীল দল’ প্যানেলের বিপরীতে স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী ‘সাদা দল’ এর আংশিক প্যানেলের চারটি পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যায়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ২৫২ জন ভোটারের মধ্যে ১৯০ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেন। আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

এদিকে নবনির্বাচিত শিক্ষক সমিতিকে অভিনন্দন জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

আর পড়তে পারেন