শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার চৌদ্দগ্রামে বিভিন্ন জনের টাকা নিয়ে মসজিদের ইমাম উধাও

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৫, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে মুসল্লি, মাদ্রাসার শিক্ষক, ছাত্র, দোকানদার ও বাড়ির মালিকদের টাকা নিয়ে মসজিদের ইমাম উধাও হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত ইমাম মোহাম্মদ মিজানুর রহমান (৩৪) ঢাকার যাত্রাবাড়ীর ফরিদাবাদ এলাকার বাসিন্দা। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলায় বাদী হয়েছেন পাশাকোট দারুল সুন্নাহ দ্বীনিয়া মাদ্রাসা কমিটির সেক্রেটারি ও ওই মসজিদের মুসল্লি আলী আজম।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, টাকা আত্মসাতের ঘটনায় মিজানের বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাশাকোট দারুল সুন্নাহ দ্বীনিয়া মাদ্রাসা কমিটির সেক্রেটারি আলী আজম বলেন, ২০২২ সালের ২৬ ডিসেম্বর পাশাকোট জামে মসজিদের ইমামের চাকরি নেন মিজানুর রহমান। চাকরির পর থেকে মসজিদের মুসল্লি, দোকানদার, পাশের মাদ্রাসার শিক্ষক, ছাত্র ও বাড়ির মালিকদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন। টাকা হাওলাত, চিকিৎসার জন্য টাকাসহ নানা কৌশলে ৫ লাখ চার হাজার টাকা নিয়ে পালিয়েছে ইমাম মিজানুর রহমান।

আলী আজম আরও বলেন, মসজিদে আসা বিভিন্ন লোকজনদের মনে সরল বিশ্বাস তৈরি করে গভীর সখ্যতা গড়ে তোলেন। একপর্যায়ে নিজেকে খুবই দ্বীনদার, আমানতদার হিসেবে প্রকাশ করত মিজান। সে চিকিৎসার কথা বলে আমার কাছ থেকে ২৫ হাজার টাকা নিয়ে সময় মত না দিয়ে বার বার তারিখ দেয়। পরে জানতে পারি সে মসজিদের অনেক মুসল্লি, মাদরাসার শিক্ষক, ছাত্র, বিকাশ দোকানদার ও বাড়ির মালিক থেকে টাকা নিয়ে গেছে।

আর পড়তে পারেন