শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার দাউদকান্দিতে হিটস্ট্রোকে স্কুল ছাত্রীর মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৬, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার দাউদকান্দিতে শ্রেণিকক্ষে হঠাৎ অসুস্থ হয়ে উম্মে হাবিবা (১২) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, তীব্র দাবদাহে হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে তার।

মঙ্গলবার দুপুরে উপজেলার গৌরিপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। হাবিবা আক্তার তিতাস উপজেলার চান্দ-নাগেরচর গ্রামের জিয়াউল হকের মেয়ে ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম বলেন, হাবিবা ক্লাসে অসুস্থ হয়ে পড়লে তার সহপাঠীরা অফিস রুমে নিয়ে আসে। পরে দুইজন শিক্ষক দিয়ে দ্রুত তাকে স্থানীয় দাউদকান্দি উপজেলার (গৌরীপুর) স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাবিবাকে ঢাকায় রেফার্ড করেন চিকিৎসক। ঢাকায় যাওয়া পথে তার মৃত্যু হয়।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, হাবিবা নামে এক স্কুল ছাত্রীকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। অতিরিক্ত গরমে নাকি ফুড পয়জনিং অসুস্থ হয়েছে, সেটা সঠিকভাবে বলা যাচ্ছে না। এখানে আনার পর মুখ দিয়ে লালা ও ফেনা জাতীয় কিছু বের হচ্ছিল। পরে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত ঢাকায় পাঠানো হলে পথেই মৃত্যু হয়।

গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান আসাদ বলেন, হাসপাতাল থেকে বিষয়টি শোনার পর বিদ্যালয়ে আমার অফিসার পাঠিয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান জানান, শিক্ষার্থীর মৃত্যু খবরটি শুনেছি। এ ঘটনায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে দ্রুত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আর পড়তে পারেন