রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার দেবিদ্বারে ১৬টি নতুন কবর, পরিচয় শনাক্তে তদন্ত কমিটি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩০, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা দেবিদ্বারে একই স্থানে ১৬টি নতুন কবর দেখা গেছে। ঘটনাটি কুমিল্লার দেবিদ্বার পৌর সদরের প্রাণকেন্দ্রের নিউমার্কেটস্থ মোল্লা বাড়ির পুকুর পাড়ের গোরস্তানের পাশে। এই নিয়ে এলাকাবাসীর মনে জন্ম নিয়েছে নানান প্রশ্ন। কারা এই কবর গুলো খোড়ল? এই ১৬ টি কবর কার? এ কবরে আছে কাদের লাশ? কখন, কে, কিভাবে মারা গেলেন? জানাযা কারা দিলেন? এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে কৌতুহলের শেষ নেই। পুরো এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে চাঞ্চল্য।

রমিজ মিয়া নামে একব্যক্তি এই রহস্যজনক ঘটনার রহস্য উদঘাটন করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন জানালে রবিবার তাৎক্ষণিক তদন্ত কমিটি গঠন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, লিখিত আবেদনের প্রেক্ষিতে উপজেলা সহকারি কমিশনারকে (ভূমি) আহবায়ক, পৌর উপ-সহকারি ভূমি কর্মকর্তা মো. আলাউদ্দিন ও উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারকে সদস্য করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।
তিনি আরো জানান, বিষয়টা স্পর্শকাতর, তাই এসিল্যান্ডকে আহবায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করেছি। কমিটিকে দ্রুত তদন্তের রিপোর্ট দিতে বলা হয়েছে। রিপোর্ট পেলেই কবর সঠিক নাকি গায়েবি কবর তা নিশ্চিত হওয়া যাবে।

নিউমার্কেটের প্রবীণ ব্যবসায়ী হাজী আব্দুল লতিফ মোল্লা বলেন, আমি প্রায় ৪০ বছরেরও আগে দেবিদ্বার নিউমার্কট মোল্লা বাড়ির পুকুর পাড়ে বাঁশঝাড়ের জমি কিনে মার্কেট তৈরি করে ব্যবসা করে আসছি। আমার মার্কেটের পাশে হঠাৎ এতগুলো নতুন কবর দেখে শঙ্কিত হয়ে পড়ি। কারা মারা গেলেন, কারা কবর দিলেন? জানাযা, মৃত্যুর বিষয়ে প্রচার- প্রচারণার সংবাদও পাইনি।

এদিকে ঘটনার পর একাধিকবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ কবরের রহস্য উদঘাটনে ইউএনও মহোদয় তদন্ত কমিটি গঠন করেছেন।

আর পড়তে পারেন