শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কয়েকদিন ধরে সারা দেশেই কাঁচা মরিচের দামে নিয়ন্ত্রণ নেই। কুমিল্লাতেও প্রকারভেদে ৪৫০ থেকে ৬০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল এই মরিচ। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানের খবর পেতেই সেই মরিচের দাম নেমে এসেছে ২৫০ টাকায়। বেশি দামে কাঁচা মরিচ বিক্রি করায় অবশ্য অভিযানে তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

সোমবার সকাল ৮টায় অভিযান শুরু করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ। অধিদপ্তর জেলার সবচেয়ে বড় পাইকারি কাঁচাবাজার নিমসার থেকে শুরু করে। অভিযান চালানো হয় দুর্গাপুর দী‌ঘিরপাড় নগরীর রানীর বাজার ও বাদশা মিয়ার বাজা‌রে। প্রায় চার ঘণ্টা ধরে চলে এই অভিযান।

নগরীর রাজগঞ্জ বাজারের বেশ কয়েকজন ক্রেতা জানান, সকাল থেকে সবুজ কাঁচা মরিচ ৪৫০ টাকা ও কালো রঙের কাঁচা মরিচ ৬০০ টাকা কেজি করে বিক্রি করছিলেন বিক্রেতারা ভোক্তা অধিকার অভিযানে নেমেছে এমন খবর ছড়িয়ে পড়লে সে মরিচের দাম কমে নেমে আসে ২৫০ টাকায়।

কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী প‌রিচা‌লক মো: আছাদুল ইসলা‌ম বলেন, নিমসার পাইকারি বাজার থেকে শুরু করে আরও তিনটি বাজারে আমরা অভিযান চালিয়েছি অতিরিক্ত দা‌মে কাঁচা ম‌রিচ বিক্রি করাসহ ভোক্তা অধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডে জড়িত থাকার দায়ে তিন দোকানিকে ৯ হাজার দুই শ টাকা জ‌রিমানা করেছি অভিযানে‌ ব‌্যবসায়ী‌দের ভাউচার যাচাই করা হয় এবং যৌ‌ক্তিক মুনাফায় পণ্য বি‌ক্রি কর‌তে নির্দেশনা দেয়া হয়।

আর পড়তে পারেন