শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার ‘‘ভূঁইয়া ফিলিং স্টেশন হতে অবৈধভাবে গ্যাস সরবরাহ: ৩ জন আটক

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৮, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার সদর দক্ষিণ এলাকায় ‘‘ভূঁইয়া ফিলিং এন্ড সিএনজি স্টেশন লিঃ” হতে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ৩ জনকে আটক করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ সদস্যরা। এ সময় ১৪৩ টি সিলিন্ডারসহ একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর এশটি বিশেষ আভিযানিক দল ২৭ জানুয়ারি সদর দক্ষিণের ৫নং জোড় কানন ধনপুরের ‘‘ভূঁইয়া ফিলিং এন্ড সিএনজি স্টেশন লিঃ” হতে সিলিন্ডারে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ৩ জনকে হাতেনাতে আটক করে। এই চক্রটি মূলতঃ সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এবং যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় চড়ামূল্যে বিক্রি করে। এছাড়াও এই চক্রটি সিএনজি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘটফুট প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল। সিএনজি স্টেশনে সরকার কর্তৃক নির্ধারিত টাকার পরিবর্তে চোরাই পথে চড়া দামে বিক্রি করে। এভাবে অবৈধ ভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে এবং এর পাশাপাশি মিটার ব্যতীত এই গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

আটককৃত অপরাধীরারা হলেন কুমিল্লার চৌদ্দগ্রাম থানার শ্রীপুর গ্রামের মৃত. মোকলেছুর রহমানের ছেলে মোঃ আনোয়ার হোসেন (৬৭), লক্ষীপুরের রায়পুর উপজেলার মধ্য কেরোয়া গ্রামের মোঃ মিজানের ছেলে মোঃ রিয়াজ (২৬) এবং সদর দক্ষিণ থানার বাটপাড়া গ্রামের মৃত. বিলকিছ এর ছেলে আব্দুর রাজ্জাক (৩৮)।

এ ঘটনায় সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

আর পড়তে পারেন