সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার মুরাদনগরে মরা গরু জবাই করে মাংস বিক্রি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার মুরাদনগরে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। বুধবার গভীর রাতে উপজেলার বাখরনগর গ্রামে অভিযান চালিয়ে মরা গরুর মাংস উদ্ধার করা হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে মরা গরুর মাংস জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন ভূঁইয়া জনি।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ আলী এবং ভিপি জাকির হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

উপজেলা প্রশাসন জনায়, বুধবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে বাখরনগর গ্রামের জীবন কসাই ও মোরশেদ কসাইয়ের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি মরা গরুর মাংস কাটাকাটির সময় প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে জড়িতরা দৌড়ে পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, বাখরনগর গ্রামে অর্ধশতাধিক কসাই রয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন দুর্বৃত্ত নিয়মিত মরা গরু জবাই করে বাজারে এনে বিক্রি করছে। ইতোপূর্বে এই গ্রামের একাধিক মাংস বিক্রেতা মরা গরু জবাই করে বিক্রির সময় বাজার কমিটিসহ স্থানীয় লোকজনের হাতে ধরা পড়ে। এরপর তাদের সতর্ক করা হলেও বেপরোয়া কসাই চক্র রাতের অন্ধকারে মরা গরু জবাই করে বিক্রি অব্যাহত রেখেছে।

এ বিষয়ে ইউএনও আলাউদ্দিন ভূঁইয়া জনি বলেন, মরা গরু জবাই করে বিক্রির জন্য প্রস্তুত করা হচ্ছে- এমন সংবাদ পেয়ে ঘটনাস্থল বাখরনগরে গিয়ে ঘটনার সত্যতা পাই। তবে জড়িত কসাইরা মাংস ফেলে পালিয়ে যায়। আমরা মরা গরুর এসব মাংস জব্দ করেছি। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন