শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার হোমনায় অপহৃত ৩ শিশু গাজীপুর থেকে উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৭, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার হোমনা থেকে অপহৃত ৩ শিশুকে ঢাকার গাজীপুর থেকে একদিন পর উদ্ধার করেছে পুলিশ। সোমবার খেলার মাঠ থেকে মেলায় ঘুরানো এবং আকর্ষণীয় জিনিস কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে মাইক্রোতে করে অপহরণ করা হয়।

মঙ্গলবার সকালে গাজীপুর বাসন্তী থানা পুলিশের সহযোগিতায় তাদের উদ্ধার করে সন্ধ্যায় পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়। ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

উদ্ধার শিশুরা হলো- উপজেলার ঘনিয়ারচর গ্রামের শরীফ উদ্দিনের ছেলে মাহিন (১২), ইউনুস মিয়ার ছেলে ফয়সাল (১০) ও অলি মিয়ার ছেলে শাহেদ (৯)। মাহিন ঘনিয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয়, ফয়সাল ও শাহেদ প্রথম শ্রেণির ছাত্র। অপহৃত সাহেদের মামা মো. দেলোয়ার হোসেন সোমবার রাতে হোমনা থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।

উদ্ধার শিশুদের বরাত দিয়ে পুলিশ জানায়- শিশু মাহিন, ফয়সাল ও সাহেদ সোমবার সকাল সাড়ে দশটার দিকে ঘনিয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সাইকেল নিয়ে খেলা করছিল। এমন সময় একটি কালো মাইক্রোবাস এসে তাদের কাছে থামে।

গাড়ি থেকে তিন জন লোক নেমে এসে তাদের মেলায় নিয়ে ঘুরানো এবং পছন্দসই আকর্ষণীয় জিনিসপত্র কিনে দেওয়ার প্রলোভন দেখায়। প্রথমে তারা যেতে রাজী না হলেও পরে রাজি হয়। গাড়িতে ওঠার সঙ্গে সঙ্গেই তাদের মুখে স্প্রে করা হয়। কিছুক্ষণের মধ্যেই তারা ঘুমিয়ে পড়ে। চলার পথে তারা গাড়িতে বমিও করেছিল। সন্ধ্যায় ঘুম ভাঙলে তারা অচেনা জায়গায় একটি দোকানের সামনে বেঞ্চে বসা অবস্থায় নিজেদের আবিষ্কার করে। অচেনা জায়গা বুঝতে পেরে তারা ভয়ে কান্নাকাটি শুরু করে। এ সময় স্থানীয় লোকজন তাদের কান্নাকাটি শুনে এগিয়ে এলে মাহিন তাদের ঠিকানাসহ মামা ও তার বাবার মোবাইল নাম্বার দেয়। সেখান থেকে লোকজন পরিবারের সঙ্গে যোগাযোগ করে শিশুদের স্থানীয় বাসন্তী থানা হেফাজতে দেয়। বাসন্তী থানা পুলিশের সহযোগিতায় মঙ্গলবার সকালে হোমনা থানা পুলিশ তাদের উদ্ধার করে। পরে সন্ধ্যায় উদ্ধার তিন শিশুকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার সকালে তারা সাইকেল নিয়ে মাঠে খেলতে যায়। সারাদিন বাসায় না ফেরায় পরিবারের মাঝে দুশ্চিন্তা সৃস্টি হয়। সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করে কোথায়ও না পেয়ে ওই দিন রাতেই সাহেদের মামা মো. দেলোয়ার হোসেন হোমনা থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।

এ ব্যাপারে হোমনা থানার এসআই মো. মোতাব্বির হোসেন বলেন, সোমবার শাহেদের মামা হোমনা থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। মঙ্গলবার গাজীপুর বাসন্তী থানা পুলিশের সহযোগিতায় অপহৃত ৩ শিশুকে উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা না গেলেও প্রকৃত ঘটনা উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

আর পড়তে পারেন