শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার হোমনায় প্রেমসংক্রান্ত বিষয়ে স্কুলছাত্র হত্যার ঘটনায় ৫ জনের মৃত্যুদণ্ড

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৪, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার হোমনায় প্রেমসংক্রান্ত বিরোধের জের ধরে অষ্টম শ্রেণির ছাত্র আশিকুর রহমান ওরফে আশিককে (১৪) গলা কেটে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরো দুই আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। এ ছাড়া এক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রবিবার (৪ জুন) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হোমনা উপজেলার আসাদপুর গ্রামের মো. সুজন মিয়া (২৫), আল আমিন (৩০), সোহেল মিয়া (২৫), মো. শাহিন মিয়া (২৭) ও মো. সোহাগ মিয়া (২৮)। তাদের ৩০ হাজার টাকা করে জরিমানা ও মৃত্যুদণ্ড প্রদান করা হয়েছে। এ ছাড়া আরো দুই আসামি আকিমুল হক মধু ও আবদুর রহমানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আর মামলা থেকে খালাস দেওয়া হয় মো. সোহেল নামে একজনকে।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) মো. রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। নিহত আশিকুর রহমান ওরফে আশিক একই এলাকার হারুন ভূঁইয়ার ছেলে।

অ্যাডভোকেট রফিকুল ইসলাম জানান, ২০১২ সালে আশিক অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। ওই সময় প্রেমসংক্রান্ত বিরোধের জের ধরে আশিককে বাড়ি থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করেন আসামিরা। এ ঘটনায় হোমনা থানায় হত্যা মামলা করেন নিহত আশিকুর রহমানের বাবা মো. হারুন ভুঁইয়া। এ মামলায় দীর্ঘ শুনানির পর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে রবিবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন আসামিদের মৃত্যুদণ্ডের আদেশ দেন। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড দেন আদালত। এ ছাড়া আরো দুই আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা ও এক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত সোহেল, আকিমুল, আবদুর রহমান এবং খালাসপ্রাপ্ত সোহেল আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা পলাতক।

রায়ে সন্তোষ প্রকাশ করে নিহত আশিকের বাবা হারুন ভূঁইয়া সাংবাদিকদের বলেন, কুমিল্লার আদালত যে রায় দিয়েছেন তা যেন দ্রুত কার্যকর করা হয়। তাহলে আমার ছেলের আত্মা শান্তি পাবে। আমি দ্রুত রায় কার্যকর দেখতে চাই।

আর পড়তে পারেন