বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় করোনায় আরো ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮০২ জনের

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৫, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় আরো ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৬ দশমিক ৬ শতাংশ। করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৭৭২ জন এবং ৩২ হাজার ৭৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (৫ আগষ্ট) জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন সন্ধ্যা ৬ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে কুমিল্লা নগরীতে ৪ জন এবং দাউদকান্দি, মুরাদনগরে ২ জন করে রয়েছেন। বাকিদের মধ্যে আদর্শ সদর, বুড়িচং, ব্রাহ্মণপাড়া, চৌদ্দগ্রাম, দেবিদ্বার, বরুড়া, মনোহরগঞ্জের একজন করে মারা গেছেন। মৃতদের মধ্যে ৮ জন নারী এবং ৭ জন পুরুষ।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, ৪ আগস্ট বিকেল থেকে ৫ আগস্ট বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনা শনাক্তদের মধ্যে ১৯০ জনই কুমিল্লা সিটি করপোরেশনের বাসিন্দা। বাকিদের মধ্যে আদর্শ সদরের ২৭ জন, সদর দক্ষিণের ২২ জন, বুড়িচংয়ে ৩২ জন, ব্রাহ্মণপাড়ায় ৩৮ জন, চান্দিনায় ৩৫ জন, চৌদ্দগ্রামে ৮৬ জন, দেবিদ্বারে ৩২ জন, দাউদকান্দিতে ৩৪ জন, লাকসামে ৫৩ জন, লালমাইয়ে ১১ জন, নাঙ্গলকোটে ৭০ জন, বরুড়ায় ৬২ জন, মনোহরগঞ্জে ২১ জন, মুরাদনগরে ১২ জন, মেঘনায় ১৭ জন, তিতাসে ৪০ জন এবং হোমনা উপজেলায় ৩০ জন।

সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন,আমরা চেষ্টা করছি জনসচেতনতা বাড়িয়ে কীভাবে সংক্রমণ কমানো যায়। সে লক্ষ্যে প্রতিদিনই কাজ চলছে। পাশাপাশি শতভাগ টিকা নিশ্চিত করার চেষ্টা করা হচ্ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে এখন প্রয়োজন সমন্বিত প্রয়াস।

আর পড়তে পারেন