বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় জুন মাসে খুন ১১টি, নারী ও শিশু নির্যাতন ৩৮টি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২০, ২০২২
news-image

নেকবর হোসেন :
কুমিল্লায় জুন মাসে ১১ টি খুনের ঘটনা ঘটেছে, এর মধ্যে কোতয়ালী থানায় খুনের ঘটনা ঘটেছে ৪টি। নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ৩৮ টি। জেলায় বিভিন্ন অপরাধের ঘটনায় ৪২০ টি মামলা দায়ের হয়েছে।

(২০ জুলাই ) কুমিল্লা জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় এসব তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য রওশন আরা মান্নান, আঞ্জুম সুলতানা সীমা, অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহিম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শিউলি রহমান তিন্নি, জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন, তিতাস উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারসহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ।

জেলা আইনশৃঙ্খলা কমিটি থেকে পাওয়া তথ্য মতে, জুন মাসে কুমিল্লায় ২ টি ডাকাতি, ১ টি দস্যুতা, ২টি অপহরণ, ৬টি সিঁদেল চুরি, ৪টি পশু চুরি, ৭টি গাড়ি চুরিসহ আরো ৭টি চুরির ঘটনা ঘটে। এছাড়া অস্ত্র আইনে ৩টি এবং চোরাচালান আইনে ৮টি মামলা দায়ের করা হয়। মাদকদ্রব্য আইনে ২৩২টি মামলা দায়ের করা হয়। পরিসংখ্যানে দেখা গেছে, জুন মাসে দায়ের হওয়া ৪২০টি মামলার মধ্যে মাদকদ্রব্য আইনে দায়ের করা মামলা ২৩২ টি এবং অন্যান্য মামলা ৯৯টি।

আর পড়তে পারেন