শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় স্বামী হত্যায় স্ত্রী ও পরকীয়া প্রেমিকের ফাঁসির আদেশ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় পরকীয়া প্রেমিককে নিয়ে স্বামী জহির মিয়ার শরীরে স্যালাইনের সাথে বিষ জাতীয় তরল পদার্থ মিশিয়ে হত্যার দায়ে স্ত্রী ও তার পরকীয়া প্রেমিককে ফাঁসির আদেশ দিয়েছে কুমিল্লার একটি আদালত। মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ ৩য় আদালতের বিচারক এম আলী আহমেদ এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- নিহতের স্ত্রী শিরিন আক্তার ও তার পরকীয়া প্রেমিক দুলাল চন্দ্র ভট্টাচার্য। মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, কুমিল্লা নগরীর কাপ্তানবাজার এলাকার ইসলাইল ওরফে সোনা মিয়ার ছেলে জহির মিয়ার সাথে শিরিন আক্তারের বিয়ের পর থেকে দাম্পত্য কলহের সৃষ্টি হয়।
একপর্যায়ে জহির অসুস্থ হয়ে পড়লে তার স্ত্রী দুলাল চন্দ্র ভট্টাচার্যের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে। ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি শিরিন ও তার পরকীয়া প্রেমিক দুলাল চন্দ্র অসুস্থ জহিরের শরীরে স্যালাইন পুশ করার নামে স্যালাইনের ভেতর তরল জাতীয় বিষ মিশিয়ে দেয়। এতে পরদিন তার মৃত্যু হয়। ময়নাতদন্তের রিপোর্টে বিষের আলামত পেয়ে ও নিহতের স্ত্রীকে জিজ্ঞাসাবাদে সে তার পরকীয়া প্রেমিক দুলালসহ হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।
এ ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ ২০০৮ সালের ২৯ ফেব্রুয়ারি আদালতে তাদেরকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে। আদালত সাক্ষ্য-প্রমানের ভিত্তিতে মঙ্গলবার নিহতের স্ত্রী শিরিন আক্তার ও তার পরকীয়া প্রেমিক দুলাল চন্দ্রের ফাঁসির আদেশ দেয়। ফাঁসির দণ্ডপ্রাপ্ত শিরিন জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা গ্রামের রওশন আলীর মেয়ে এবং দুলাল চন্দ্র জেলার আদর্শ সদর উপজেলার ঝাকুনিপাড়া গ্রামের কুমোদ চন্দ্রের ছেলে। দণ্ডপ্রাপ্ত উভয় আসামি কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে রয়েছে।

আর পড়তে পারেন