শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা চকবাজারে মাইকিং করে ৮৫ টাকায় পেঁয়াজ বিক্রি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৩, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লায় বাজার নিয়ন্ত্রণে মাইকিং করে ৮৫ টাকায় কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। একদিনের ব্যবধানে কেজিতে প্রায় ১০০ টাকা কম পাওয়ায় লাইন ধরে পেঁয়াজ কিনছেন ক্রেতারা।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে নগরীর চকবার এলাকায় এই চিত্র দেখা গেছে।

পেঁয়াজ ব্যবসায়ীরা জানান, দেশি পেঁয়াজ বাজারে আসায় দাম কমতে শুরু করেছে। কোথাও কোনো সংকট নেই। দু-একদিনের মধ্যে দাম আরও কমবে। যার কারণে সকাল থেকে মাইকিং করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

ব্যবসায়ীরা আরও জানান, ভারত পেঁয়াজ রফতানি বন্ধের ঘোষণা দিলে যার লাগবে এক কেজি, সে কিনেছে এক বস্তা। এতে বাজারে প্রভাব পড়েছে। আর এরই সুযোগ নিয়েছে কিছু অসাধু ব্যবসায়ী। এখন দেশি পেঁয়াজ ওঠা শুরু হয়েছে। আশা করি দাম আরও কমবে।

কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্যাহ খোকন বলেন, আমার ঘোষণা দিয়েছিলাম ১০০ টাকার নিচে পেঁয়াজ বিক্রি করবো। নতুন পেঁয়াজ বাজারে আসতে শুরু করায় দামও কমেছে। এখন কারো অতিরিক্ত পেঁয়াজ কেনার প্রয়োজন নেই। আগামী সপ্তাহে পেঁয়াজের দাম আরও কমবে। প্রতিদিনই ৫-১০ টাকা করে কমতে থাকবে। আমরা কুমিল্লার মানুষকে কথা দিয়েছিলাম কম দামে পেঁয়াজ খাওয়াবো। সেই কথা রাখতে পেরেছি।

এর আগে সোমবার (১১ ডিসেম্বর) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে নগরীর ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান। এর পরদিন মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল থেকে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নগরীতে অভিযানে নামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ অভিযানে অংশ নেন কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্যাহ খোকনসহ অন্যান্য নেতারা।

এসময় আতিক উল্যাহ খোকন ঘোষণা করেন বুধবার (১৩ ডিসেম্বর) থেকে সবাইকে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি করতে হবে। প্রয়োজনে মাইকিং করে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি হবে। এ ঘোষণার পরই বুধবার মাইকিং করে ৮৫ টাকায় কেজিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

আর পড়তে পারেন