রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সীমান্তে ঘাস কাটতে গিয়ে বিএসএফের গুলিতে যুবক আহত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৯, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার বুড়িচং উপজেলা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি এক যুবক আহত হয়েছেন। আহত অবস্থায় তাকে উদ্ধার করে শংকুচাইল বাজারে নিয়ে প্রাথমিক চিকিৎসা করানো হয়েছে বলে পরিবার জানিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির শংকুচাইল বিওপির নায়েব সুবেদার মনিরুজ্জামান।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮টার দিকে বুড়িচং উপজেলার বাকশিমুল ইউনিয়নের জামতলা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ রিপন (২৬) বাকশীমূল ইউনিয়নের কালীকৃষ্ণনগর গ্রামের মফিজুল ইসলামের ছেলে। পেছন থেকে করা ছিটা-গুলি তার কোমরের উপরিভাগে এবং মাথার দুই পাশে লাগে।

বাকশিমুল ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কাশেম বলেন, আমি শুনেছি বিএসএফের গুলিতে রিপন নামের এক যুবক আহত হয়েছে। তবে কি কারণে গুলিবিদ্ধ হয়েছে তা জানা যায়নি।

আহত যুবক রিপনের পিতা মফিজুল ইসলাম জানান, আমরা গরু লালন-পালন করি। প্রতিদিনের ন্যায় সকালে আমার ছেলে জামতলা সীমান্তে ঘাস কাটতে যায়। এক ঘণ্টা পর বাড়িতে খবর আসে আমার ছেলেকে গুলি করেছে বিএসএফ। পরে স্থানীয়রা শংকুচাইল ডাক্তারের কাছে নিয়ে যান।

তিরি বলেন, আমি যতটুকু জানতে পেরেছি অন্যরা মাদকসহ অন্যান্য অবৈধ মাল নামানোর সময় তাদের লক্ষ্য করে বিএসএফ গুলি করে। তখন ঘাস কাটার সময় আমার ছেলে গুলিবিদ্ধ হয়। আমার ছেলে একজন ছাত্র, সে অবৈধ কাজের সঙ্গে জড়িত নয়।

স্থানীয় সূত্রে জানা যায়, এই সীমান্ত এলাকা দিয়ে দিনদুপুরে এবং রাতে অবৈধ মালামাল আনে। এ এলাকায় কয়েক মাস পরপর এমন ঘটনা ঘটে। একই এলাকায় গত মে মাসে বিএসএফের গুলিতে জালাল হোসেন (২৮) নামের এক যুবক আহত হয়েছেন।

বুড়িচং থানার ওসি ইসমাইল হোসেন বলেন, আমি আপনাদের মাধ্যমে শুনেছি, তবে বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে এখনো কিছু জানানো হয়নি আমাদের। তারা জানালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজিবির শংকুচাইল বিওপির নায়েব সুবেদার মনিরুজ্জামান জানান, সীমান্ত পিলার ২০৬৫/৭ এর সংলগ্ন এলাকায় ঘটনাটা ঘটেছে। তবে গুলির বিষয়টি তদন্ত না করে কিছু বলা যাচ্ছে না। আমরা বিষয়টি খোঁজখবর নিয়ে দেখছি।

আর পড়তে পারেন