মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২১, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখেই সংস্কার কাজ সম্পন্ন করা হচ্ছে। এতে সড়কে যানবাহন চলাচলের সময় মাঝেমধ্যেই ঘটছে দুর্ঘটনা। পথচারীদের চলাচলেও প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে। নগরীর যেসব সড়কের ওপর বৈদ্যুতিক খুঁটি রয়েছে তা অবিলম্বে সরানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছেন বিভিন্ন যানবাহনের চালক, যাত্রী ও এলাকাবাসী।

তবে বিদ্যুৎ বিভাগ বলছে, হঠাৎ করে এখনই এসব বিদ্যুতের খুঁটি রাস্তা থেকে সরিয়ে নেয়া সম্ভব নয়।

কুমিল্লা নগরীর কোটবাড়ি, রামপুর, গন্ধমতি, কাপ্তানবাজার, ছোটরা, বিষ্ণুপুর, কালিয়াজুরি, মোগলটুলি, গাংচর, ছাতিপট্টি, উত্তর ও দক্ষিণ চর্থা, ঠাকুরপাড়া, টমছমব্রিজ-চাপাপুর সড়কসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, এসব এলাকার কিছু কিছু রাস্তার সংস্কার কাজ হয়েছে। কিন্তু ৬ থেকে ৮-১০ ফুটের কোনো কোনো রাস্তার প্রায় মাঝখানে আবার কোথাও এক থেকে ৩ ফুট রাস্তার ভেতরে বিদ্যুতের খুঁটি রেখেই সংস্কার কাজ করা হয়েছে। নগরীর কোটবাড়ি এলাকার বিভিন্ন স্থানের রাস্তায় এ ধরণের খুঁটি বেশি দেখা গেছে।

নগরীর কাপ্তান বাজার এলাকার জাকির হোসেন, ফারুক আহমেদ, দক্ষিণ চর্থার আবুল হাসেম খন্দকার, জালাল উদ্দিন, কোটবাড়ির জাকির হোসেনসহ বেশ কয়েকটি এলাকার বাসিন্দারা জানান, অপ্রশস্ত রাস্তার প্রায় মাঝখানে ও রাস্তা দখল করা বিদ্যুতের খুঁটির কারণে দিনে-রাতে যানবাহন চলাচল করতে গিয়ে অনেক সময় দুর্ঘটনা ঘটে। এছাড়া রাস্তার পাশে ড্রেনের ওপর ফুটপাত নির্মাণ করা হলেও বাড়ির ছাদ, সানশেড এবং কোনো কোনো স্থানে বাসা-বাড়ি ও দোকানের বর্ধিত স্থাপনার কারণে পথচারীদের হাঁটাচলা কিংবা স্বাভাবিক যাতায়াতের ক্ষেত্রে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে অনেক স্থানের ফুটপাত জনগণের তেমন কোনো কাজে আসছে না। তারা রাস্তার ওপর থেকে এসব খুঁটি অবিলম্বে অপসারণ করে জনগণের নিরাপদ যাতায়াত নির্বিঘ্ন করার জন্য বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান।

কুমিল্লা সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শেখ মো: নুরুল্লাহ জানান, মানুষের চাহিদার কথা বিবেচনা করেই রাস্তা প্রশস্ত করতে হচ্ছে, যেসব রাস্তায় এমন বিদ্যুতের খুঁটি রয়েছে তা সরিয়ে নিতে এরই মধ্যেই বিদ্যুৎ বিভাগকে অনুরোধ করা হয়েছে। ধীর গতিতে হলেও তা অপসারণ করা হবে।

কুমিল্লা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুল কাদের জানান, শহরের বিভিন্ন অলিগলি এলাকার রাস্তাগুলো এক সময় অপ্রশস্ত (সরু) থাকা অবস্থায় বিদ্যুতের খুঁটিগুলো স্থাপন করা হয়েছিল। জনসংখ্যা বৃদ্ধিসহ সময়ের চাহিদার কারণে পর্যায়ক্রমে রাস্তাগুলো প্রসারিত করায় কোনো কোনো এলাকায় হয়তো বিদ্যুতের খুঁটি রাস্তার ওপর রয়েছে। এছাড়া অনেক আবাসিক এলাকায় নতুন নতুন বাড়িঘর নির্মাণ হওয়ায় খুঁটির সঙ্গে এর দূরত্ব কমে গেছে। এ ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে।

আর পড়তে পারেন