রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্রিকেট দল কিনলেন অমিতাভ বচ্চন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগে আরও একটি নতুন ক্রিকেট লিগ চালু হতে চলেছে। আগামী ২ থেকে ৯ মার্চ চলবে এ লিগ। ছয়টি দল নিয়ে ম্যাচগুলো টি-১০ ফরম্যাটে হবে। তবে ক্রিকেট ম্যাচ হলেও খেলা হবে টেনিস বলে। নতুন এ লিগের নাম দেওয়া হয়েছে ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগ (আইএসপিএল)।

আইপিএলের মতোই ফ্রাঞ্চাইজি লিগ হতে চলেছে এটি। প্রতিটি দলেরই একজন করে খ্যাতনামা মালিক থাকবেন। প্রতিটি দলের হাতে ক্রিকেটারদের কেনার জন্য এক কোটি টাকা করে থাকবে। আগামী ২৪ ফেব্রুয়ারি এ নিলাম হবে।

মুম্বাই, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা এবং শ্রীনগরের দল থাকবে। প্রতিটি দলে সর্বোচ্চ ১৬ জন ক্রিকেটার রাখা হবে। এ লিগের কমিশনার হিসেবে রয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার ও কোচ রবি শাস্ত্রী।

বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন মুম্বাই দল কিনেছেন। সোমবার অমিতাভ নিজেই এ খবর জানিয়েছেন ক্রিকেটপ্রেমীদের।

আনন্দবাজার অনলাইনের খবরে বলা হয়েছে- ক্রিকেটের সঙ্গে সরাসরি যুক্ত হয়ে উচ্ছ্বসিত ৮১ বছরের অভিনেতা। অমিতাভ নিজের ব্লগে লিখেছেন- ‘একটা নতুন দিন এবং একটা নতুন উদ্যোগ। মুম্বাইয়ের মতো বিশেষ একটি দলের মালিক হিসেবে থাকতে পারাটা আমার কাছে সম্মানের। একটা দারুণ স্বপ্নময় ভবিষ্যতের জন্য নতুন প্রতিভা তুলে আনাই আমাদের প্রাধান্য।’

তিনি আরও লিখেছেন- ‘যারা রাস্তায় বা বাড়িতে ক্রিকেট খেলে, এটা তাদের জন্য দুর্দান্ত একটা সুযোগ। নিজেদের দক্ষতা সবার সামনে তুলে ধরতে পারবে। একটা পেশাদার প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বের লাখ লাখ মানুষের সামনে আনুষ্ঠানিকভাবে নিজেদের প্রতিভা মেলে ধরতে পারবে।’

আগামী বছর থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগ বা আইএসপিএল। আগামী ২ মার্চ থেকে ৯ মার্চ পর্যন্ত মুম্বাইয়ে হবে প্রথম বছরের প্রতিযোগিতা। মোট ১৯টি ম্যাচ হবে প্রতিযোগিতায়।

আর পড়তে পারেন