বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্ষমতার দাপট দেখিয়ে রাজনীতির আড়ালে মাদক ব্যবসা, ইয়াবাসহ যুবলীগ নেতা গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ৫ কোটি টাকার ইয়াবাসহ সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলাটি স্থলপথে ইয়াবা চোরাচালানের নিরাপদ রুটে পরিণত হয়েছে। আওয়ামী লীগের দলীয় পরিচয় ব্যবহার করে ক্ষমতার দাপট দেখিয়ে রাজনীতির আড়ালে মাদক ব্যবসায় জড়িয়ে পড়েছে মিয়ানমার সীমান্তবর্তী উপজেলা নাইক্ষ্যংছড়ির বিভিন্ন সংগঠনের রাজনৈতিক নেতাকর্মীরা।

গোপন তথ্যের ভিত্তিতে ইয়াবা পাচারের তথ্য পেয়ে শুক্রবার রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের মারোগ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা পাচারের সময় মাদক ব্যবসায়ী উছাহ্লা মারমাকে ইয়াবাসহ গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী উছাহ্লা মারমা হচ্ছেন সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি। এছাড়াও পাশাপাশি সোনাইছড়ি উচ্চ বিদ্যালয়ের দপ্তরি হিসেবে কর্মরত আছেন এক মাদক চোরাচালানকারবারী। তার পিতার নাম ক্যাসিং মারমা। গ্রেফতারের পর তার কাছ থেকে ১ লাখ ৭১ হাজার নিষিদ্ধ ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় ৫ কোটি ১৩ লাখ টাকা বলে জানিয়েছেন পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ওসি মুহাম্মদ আলমগীর হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে উছাহ্লা মারমা মাদক কারবারে জড়িত থাকার বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মাদক আইনে মামলা করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন জানান, উছাহ্লা মারমা পিন্টু ইউনিয়ন কমিটির সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন। জেলা কমিটির নির্দেশনায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ বিষয়ে বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতার বলেন, ইয়াবাসহ মাদক পাচার, বিক্রি বন্ধে আইনশৃঙ্থলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। মাদকের বিরুদ্ধে কোনো ছাড় নেই।
সূত্র-যুগান্তর

আর পড়তে পারেন