রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্রেফতার ডোনাল্ড ট্রাম্প: শুনানির পর আদালত চত্বর ছেড়েছেন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০২৩
news-image

 

আর্তর্জাতিক ডেস্কঃ

গ্রেফতার হওয়ার কিছুক্ষণ পর মুক্ত হয়ে নিউইয়র্কের ম্যানহাটান আদালত চত্বর ছেড়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আজই তার ফ্লোরিডার বাড়িতে ফেরার কথা রয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) ম্যানহাটানের আদালতে পৌঁছার পর ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে গ্রেফতার দেখানো হয়। পরে তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। কিছুক্ষণ পর বিচারকের সামনে হাজির করা হয়। এ সময় তাকে কিছুটা বিমর্ষ দেখাচ্ছিল। ট্রাম্পের সঙ্গে তার আইনজীবীরা ছিলেন।

বিবিসির খবরে বলা হয়, আদালত থেকে বের হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি সাবেক এই প্রেসিডেন্ট। সাংবাদিকেরা প্রশ্ন করলেও তিনি এড়িয়ে গেছেন। আদালতে ঢোকার আগেও ট্রাম্প সেখানে সমবেত গণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি।

সিএনএনের খবরে বলা হয়, আদালতে শুনানিতে ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ হয়নি। পরে সার্বিক প্রক্রিয়া শেষে তিনি আদালত চত্বর ছেড়েছেন।

এর আগে ট্রাম্প টাওয়ার থেকে তিনি গাড়িবহর নিয়ে ছয় মাইল পথ পাড়ি দিয়ে ম্যানহাটান ক্রিমিনাল কোর্ট এলাকায় যান। সেখানে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।

পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় আদালতে আত্মসমর্পণ করার জন্য ফ্লোরিডা থেকে নিউইয়র্কে পৌঁছান ট্রাম্প। ট্রাম্পের উপস্থিতি ঘিরে শুধু ম্যানহাটান নয় পুরো নিউইয়র্কের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ট্রাম্প টাওয়ারসহ ম্যানহাটানের ফিফথ অ্যাভিনিউজুড়ে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

আর পড়তে পারেন