রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘাম ঝরিয়ে জিতল পাকিস্তান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০২২
news-image

স্পোর্টস ডেস্ক :

তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ডাচদের বিপক্ষে জয় পেতে ঘাম ঝরাতে হলো পাকিস্তানকে। ২০৬ রানের মামুলি পুঁজি নিয়েও বোলারদের নৈপুণ্যে জয় পায় বাবর আজমরা। ৯ রানের জয়ে তিন ম্যাচের সিরিজে নেদারল্যান্ডসকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে পাকিস্তান।

সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে ৩১৪ রান করে পাকিস্তান জয় পায় ১৬ রানে। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ১৮৬ রানে গুড়িয়ে দিয়ে ৯৮ বল হাতে রেখে পাকিস্তান সিরিজ নিশ্চিত করে ৭ উইকেটে।

রোববার নেদারল্যান্ডসের রটারডামের হ্যাজেলারওয়েগে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৯.৪ ওভারে ২০৬ রানেই অলআউট হয় পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৯১ রান করেন অধিনায়ক বাবর। এছাড়া ২৬ ও ২৪ রান করে করেন আগা সালমান ও ফখর জামান।

টার্গেট তাড়া করতে নেমে ৪৪ ওভারে ৫ উইকেটে ১৬৯ রান করে জয়ের পথেই ছিল নেদারল্যান্ডস। জয়ের জন্য শেষ ৩৬ বলে ডাচদের প্রয়োজন ছিল মাত্র ৩৮ রান। ৫৯ ও ২৩ রানে ব্যাটিংয়ে ছিলেন টম কুপার তেজা নিদামানুরু। তাদের ব্যাটেই জয় দেখছিল নেদারল্যান্ডস। কিন্তু এরপর সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ৪৯.২ ওভারে ১৯৭ রানে অলআউট হয় নেদারল্যান্ডস।

দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন টম কুপার। এছাড়া ৫০ রান করেন বিক্রজিত সিং। পাকিস্তানের জয়ে ১০ ওভারে ৩৩ রানে ৫ উইকেট শিকার করেন পেসার নাসিম শাহ। ৯.২ ওভারে ৩৬ রানে ৪ উইকেট নেন আরেক পেসার মোহাম্মদ ওয়াসিম।