শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৪, ২০২২
news-image

ডেস্ক রিপোর্টঃ

চাঁদপুরের হাইমচর উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়নের চরবৈরবী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকাণ্ডে নদী পাড়ের প্রাচীনতম এই বাজারের প্রায় ৭০টি ছোট-বড় ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার ভোর সোয়া ৫টায় চরভৈরবী বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে চাঁদপুর ও পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলার রায়পুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। চাঁদপুর ফায়ার স্টেশনের উপপরিচালক শাহিন আলম অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বাজারের একটি খাবারের হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যাবসায়ীরা।

চরবৈরবী বাজারের ব্যবসায়ী শামসুল হক ফকির জানান, ভোরে ফজরের আজান দিলে বাজারের ইসলামিয়া হোটেলের শ্রমিক সিলিন্ডারে রান্না বসিয়ে নামাজ পড়তে যান। ওই সময়ে হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ ঘটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে তাদের সব কিছু শেষ করে দিয়েছে। মাত্র দুই থেকে আড়াই ঘণ্টার আগুনে বাজারের ৭০টির বেশি ছোট-বড় দোকান পুড়ে ছাই হয়ে গেছে বলেও জানান তিনি।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ভরে ঘটনাস্থল পরিদর্শনে যান হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, হাইমচর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান মোল্লাসহ উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

আর পড়তে পারেন