বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে টানা ৪১ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার পেল ২০ শিশু-কিশোর

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৫, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন মসজিদ কমিটির সেক্রেটারি চাঁদপুর শহরের স্বনামধন্য ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ আলমগীর মিয়াজী। সেই ঘোষণায় উদ্বুদ্ধ হয়ে টানা ৪১ দিন মসজিদে জামাতে নামাজ পড়ে সাইকেলসহ বিভিন্ন পুরস্কার জিতে নিয়েছে চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর ইউনিয়নের পূর্ব রামদাসদী গ্রামের ২০ শিশু-কিশোর।

চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডের আলম ব্রাদার্সের স্বত্বাধিকারী আলমগীর মিয়াজীর উদ্যোগে তার নিজ গ্রামের বাড়ির পূর্ব রামদাসদী বাইতুল ইমাম জামে মসজিদে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়।

শুক্রবার জুমার নামাজ শেষে মুসল্লিদের উপস্থিতিতে মসজিদের সামনে তাদের পুরস্কৃত করা হয়।

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে এমন উদ্যোগ এলাকায় ব্যাপক প্রশংসিত হয়েছে। আলমগীর মিয়াজীর এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন গ্রামবাসী।

এ বিষয়ে পূর্ব রামদাসদী বাইতুল ইমাম জামে মসজিদ কমিটির সেক্রেটারি আলমগীর মিয়াজী বলেন, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ জোগাতে এমন আয়োজন করা হয়েছে। আমরা বলেছিলাম, শিশু থেকে ২০ বছরের কিশোররা যদি ৪১ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে তাহলে প্রত্যেককে একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে। এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোররা মসজিদে নামাজ আদায় শুরু করে। তাদের মধ্য থেকে ৪১ দিন জামাতে নামাজ পড়া ৫ জনকে যাচাই-বাছাই করে সাইকেল এবং বাকিদের ডিনারসেটসহ বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়।

এলাকার মুরব্বি আব্দুল মান্নান খানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মসজিদ কমিটির সাবেক সভাপতি মমিনুল ইসলাম মিয়াজী, ব্যবসায়ী ও সমাজসেবক বাহার হায়দার চৌধুরী, এলাকার মুরব্বি নওশেদ হোসেন খোকা, সাবেক ইউপি সদস্য সফিকুল ইসলাম সফু মেম্বার ও জাকির শেখ প্রমুখ।

আর পড়তে পারেন