বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে ৩০ মণ পাঙাশের পোনা জব্দ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

চাঁদপুর সদর উপজেলার আনন্দবাজার ও লালপুরের মেঘনা নদীতে অভিযান চালিয়ে ইঞ্জিনচালিত কাঠের নৌকা, ১ হাজার ২০০ কেজি (৩০ মণ) পাঙাশ মাছের পোনা ও তিনটি মাছ ধরার ফাঁদ (চাঁই) জব্দ করেছে কোস্ট গার্ড।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি গণমাধ্যমকে এসব তথ্য জানান।

লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ সকাল ১০টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের অধীনে বিসিজি স্টেশন চাঁদপুর ও চাঁদপুর সদর উপজেলা মৎস্য বিভাগ লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের নেতৃত্বে আনন্দবাজার ও লালপুর এলাকায় মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে। এ সময় একটি ইঞ্জিনচালিত কাঠের বোটসহ আনুমানিক ১ হাজার ২০০ কেজি পাঙাশের পোনা ও ৩টি পাঙাশ মাছের পোনা ধরার ফাঁদ (চাই) জব্দ করা হয়।

কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পাঙাশের পোনা ধরার সঙ্গে জড়িত ব্যক্তিরা নদীর পাড়ে নৌকা রেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান কোস্ট গার্ডের এই কর্মকর্তা। অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম ও কান্ট্রি ফিশিং বোর্ড মালিক সমিতির সভাপতি শাহ আলম মল্লিক। পরবর্তীতে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দ করা পাঙাশের পোনা স্থানীয় এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয় এবং চাঁইগুলো আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।

আর পড়তে পারেন