বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুর জেলায় বিদ্যুৎ বিভাগে প্রচুর কাজ হয়েছে: জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২২, ২০১৮
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর :
চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন, চাঁদপুর জেলায় বিদ্যুৎ বিভাগে প্রচুর কাজ হয়েছে, কিন্তু এ ব্যপারে জনগনের সামনে তেমন ভাবে কিছু তুলে ধরা হয়নি। বিষয় গুলো সচিত্রভাবে তথ্য তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, স্ব স্ব দপ্তর গুলোকে গত ১০ বছরের সরকারের সচিত্র প্রতিবেদন তুলে ধরতে হবে। শুধু তুলে ধরলেই হবে না জনগনকে জানাতে সব রকমের কাজ বাস্তবায়ন করতে হবে।

রবিবার (২১ অক্টোবর) সকাল ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চাঁদপুর শহরের মোলহেডে হাঁটার জন্য রাস্তা নির্মাণ জরুরী। এতে শুধু সুন্দর্য্যই বাড়বে না দর্শনার্থীরা অনেক দূর পায়ে হেটে মেঘনার রূপ বৈচিত্রও অবলোকন করতে পারবে। এ কাজটুকু পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলি ইচ্ছে করলে করে দিতে পারবে। জেলায় স্বাস্থ্য বিভাগের যে সকল কাজ চলমান রয়েছে তা তাড়াতাড়ি সম্পন্ন করতে হবে। অভয়াশ্রমে ইলিশ ধরা বন্ধ করতেও ব্যাপক কাজ করা হচ্ছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, কোষ্ট গার্ড, নৌ থানা, মৎস অধিদফতর সহ সবাই মিলে একযোগে দিন রাত সমানতালে নদীতে অভিযান পরিচালনা করছে। সকলের জনসচেতনতা সৃষ্টি করতে হবে। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জামাল হোসেনের পরিচালনায় এ সময় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি বলেন, এই মাসিক মিটিং অত্যান্ত গুরুত্বপূর্ণ। তবুও অনেকে উপস্থিত হচ্ছেন না। এতে চাঁদপুরের উন্নয়নে ব্যাঘাত ঘটতে পারে। তাই এই মিটিংটিতে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি বিশেষ প্রয়োজন ছাড়া নিশ্চিত করতে হবে।

আরো বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মোঃ সাইদুজ্জামান, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মন্জুরল আলম মন্জু, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবু সায়েদ সরকার, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহব্ুুবুল আলম লিপন, জেলা সমাজসেবা উপ-পরিচালক রজত শুভ্র সরকার, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন নাহার চৌধুরী, বিদুৎ বিক্রয় ও বিতরন বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল, জেলা শিক্ষা অফিসার সফিউদ্দিন আহমেদ, পানি উন্নয়নের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, হাইমচর নির্বাহী কর্মকর্তা সমর কান্তি বসাক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সাহাব উদ্দিন, জেলা তথ্য অফিসার নুরুল হক, জেলা মৎস কর্মকর্তা মোঃ আসাদুল বাকি, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা কেবিএম জাকির হোসেন, কৃষি কর্মকর্তা আলী আহম্মদ, পল্লী বিদুৎ-১ কর্মকর্তা কেফায়েত উল্ল্যাহ, পরিবেশ অধিদপ্তরের ক্যামিষ্ট কাজী সুমন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। এ সময় সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয় এবং দীর্ঘ সময় চাঁদপুরে কৃষি কর্মকর্তা আলী আহম্মদের স্ব পদে কুমিল্লায় বদলি হওয়ায় তাঁর কর্ম জিবনের সফলতা কামনা করা হয়।

আর পড়তে পারেন