সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাকরিতে আবেদনের বয়স ৩৫ করার দাবিতে শাহবাগ মোড় অবরোধ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১০, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন আন্দোলনকারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অবস্থান করবেন বলে ঘোষণা দিয়েছেন।

শনিবার দুপুর ১২টা থেকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে জড়ো হতে থাকেন আন্দোলনকারীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা এখনো শাহবাগে অবস্থান করছেন। আন্দোলনকারীদের অবস্থানের কারণে শাহবাগ এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। বিপুলসংখ্যক পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

চাকরিতে বয়সসীমা ৩৫-এর দাবিতে আন্দোলনকারীদের সমন্বয়ক শরিফুল ইসলাম বলেন, ‘আমাদের দীর্ঘদিনের দাবি ছিল চাকরিতে বয়সসীমা ৩৫ করা, আমরা সরকারের বিভিন্ন মহলের সঙ্গে যোগাযোগ করেছি। সংসদে অনেকবার এ নিয়ে কথা হয়েছে, কিন্তু সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানো হয়নি। তাই আমরা এখানে অবস্থান নিয়েছি।’

উল্লেখ্য, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে বৃদ্ধি করে ৩৫ বছর করার দাবির পাশাপাশি অবসরের বয়সসীমা বৃদ্ধি, সরকারি চাকরিতে আবেদনের ফি কমিয়ে সর্বোচ্চ প্রথম শ্রেণিতে ২০০ টাকা করা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল কমপ্লেক্স স্থাপনের দাবিও জানিয়েছেন আন্দোলনকরীরা।

আর পড়তে পারেন