শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় এলডিপি মহাসচিব রেদোয়ান আহমদের পথসভায় হামলার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৭, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি -এলডিপি মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমদের পথসভায় হামলার অভিযোগ উঠেছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ওই হামলা চালিয়েছেন বলে অভিযোগ তুলেন ড. রেদোয়ান আহমেদ। এসময় তিনি জীবন রক্ষা করতে দ্রুত গাড়িতে উঠে ঘটনাস্থল ত্যাগ করেন।

সোমবার (২৬ জুন) বিকালে উপজেলার বরকইট ইউনিয়নের বরকইট মাদরাসার সামনে এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদের পথসভার শেষের দিকে স্থানীয় সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্তের অনুসারী নাজমুল ও রুস্তমের নেতৃত্বে চারটি সিএনজি চালিত অটোরিকশা ভর্তি আওয়ামী লীগ নেতাকর্মীরা লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে এসে হামলা করে মঞ্চ ও চেয়ার টেবিল ভাঙচুর করে। এসময় এলডিপি নেতাকর্মীরা ড. রেদোয়ান আহমদকে রক্ষা করে গাড়ি তুলে নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

সোমবার সন্ধ্যা ৭টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজের সভাকক্ষে সাংবাদিকদের নিকট ওই অভিযোগ করেন ড. রেদোয়ান আহমেদ। তিনি বলেন, ‘চান্দিনার বরকইট মাদরাসার সামনে এলডিপি আয়োজিত পথসভায় আমার বক্তব্যের শেষ মুহূর্তে ডা. প্রাণ গোপাল দত্তের নির্দেশে নাজমুল ও রুস্তমের নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে এসে হামলা ও ভাঙচুর করে সভাটি পণ্ড দেয়। আমি কোনো রকমভাবে জীবন রক্ষা করেছি। বিষয়টি চান্দিনার প্রশাসনকে জানালেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।’

এব্যাপারে কুমিল্লা জেলা এলডিপি’র সভাপতি একেএম শামসুল হক মাস্টার বলেন, ‘চান্দিনা উপজেলার বিভিন্ন স্থানে সোমবার আমাদের পূর্ব নির্ধারিত ৪টি পথসভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পিহরে একটি পথসভা শেষ করে বরকইটে পথসভা হয়। সভার শেষের দিকে সিএনজি অটোরিক্সা যোগে ২০-২৫ জন আওয়ামীলীগ নেতাকর্মী আমাদের সভায় হামলা চালায়। আমরা বেঁচে গেলেও তারা সভার চেয়ার টেবিল ভাঙচুর করে।’ হামলার পর খিরাসার মোহনপুর ও শালচর এলাকার পথসভা ২টি আমরা স্থগিত করেছি।

এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, ‘উনি পথসভা করবেন এমন কোন কিছুই আমরা জানি না। হামলার বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এর আগে অনুষ্ঠিত পৃথক পথসভায় বরকইট ইউনিয়ন এলডিপি’র সভাপতি অধ্যাপক আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন- এলডিপি মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমদ।

উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল সভাপতি মো. সাখাওয়াত হোসেন সাক্কুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন- জেলা এলডিপি সভাপতি একেএম শামসুল হক মাস্টার, চান্দিনা পৌর এলডিপি সভাপতি অধ্যাপক মো. গিয়াস উদ্দিন ভূইয়া প্রমুখ।

আর পড়তে পারেন