শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় মহাসড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ, বাদ যায়নি আ’লীগ অফিসও

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৪, ২০২০
news-image

শরীফুল ইসলাম, চান্দিনা ঃ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বস্থিত কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া বাস স্টেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। মঙ্গলবার (১৪ জানুয়ারী) দিন ব্যাপী ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় বাংলাদেশ আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের মাধাইয়া আঞ্চলিক কার্যালয় সহ মহাসড়কের পার্শ্বের প্রায় ছয়শত গজ এলাকার ৭০-৮০ টি দোকান এবং স্থাপনা উচ্ছেদ করা হয়।

সড়ক বিভাগের আওতাধীন ঢাকা-চট্রগ্রাম জাতীয় মহাসড়কের (এন-১) ৬৯তম কিলোমিটারে উপজেলার মাধাইয়া বাজার অংশে সড়ক ও জনপথ এর অধিগ্রহণকৃত ভূমিতে অবৈধ ভাবে নির্মিত দোকান এবং স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং এস্টেট ও আইন কর্মকর্তা (উপ-সচিব) মনোয়ারা বেগম এর নির্দেশে এবং সওজ, চট্রগ্রাম জোন, চট্রগ্রাম এর পরিচালনায় ও প্রশাসনের সহযোগীতায় ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

এসময় চান্দিনা থানার পুলিশ এস আই ডালিম কুমার, এ এস আই নাজিম উদ্দিনসহ সংগীয় ফোর্স এবং ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশের এস আই মো, মিন্টু মোল্লা এবং জেলা পুলিশ সার্বিক সহযোগীতা করেন।

এব্যাপারে কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী মো. আহাদ উল্লাহ বলেন, জনগুরুত্ত¡পূর্ণ, জনস্বার্থে ও সড়কের নিরাপত্তা জনিত করনে ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। আবারো যদি দোকান এবং স্থাপনা গড়ে তুলে আবারো ভেঙ্গে দেয়া হবে।

আর পড়তে পারেন