রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় শিক্ষার্থীকে গণধর্ষণের অভিযোগ, অভিযুক্ত শ্রমিক লীগ নেতারা হয়নি গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৯, ২০২৩
news-image

 

চান্দিনা  প্রতিনিধি:
কুমিল্লার চান্দিনায় মাদ্রাসা ছাত্রীকে চোখ-মুখ বেঁধে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায়  আব্দুল কাদের সাব্বির (১৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সোমবার (৯ অক্টোবর) সকালে মাদ্রাসা ছাত্রীর মা মাহিনুর বেগম বাদী হয়ে ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। ওই ঘটনায় পুলিশ  অটোরিক্সা চালককে আটক করলেও মুল আসামিরা ধরাছোয়ার বাইরে রয়েছে।

আটক আব্দুল কাদের সাব্বির কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের পরচঙ্গা গ্রামের প্রবাসী মিজানুর রহমান এর ছেলে। সে পেশায় অটোরিক্সা চালক। ঘটনার সাথে অভিযুক্ত রুবেল ও ইউসুফ মহিচাইল ইউনিয়নের সদ্য ঘোষিত শ্রমিক লীগ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

জানা যায়, চান্দিনার মোহনপুর মহিলা মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্রী গত শনিবার (৭ অক্টোবর) বিকেলে মায়ের কিস্তির টাকা দিয়ে সাব্বিরের অটোরিক্সা যোগে বাড়ি ফেরার পথে মহিচাইল সিংহবাড়ি অতিক্রম করার পর মহিচাইল গ্রামের রুবেল, ইউসুফসহ ৩ জন অটোরিক্সায় উঠে চোখ বেঁধে তুলাপুকুরিয়া এলাকায় নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে একটি ঘরে নিয়ে হাত-পা, ও চোখ বেঁধে ধর্ষণ করে।

মাদ্রাসা ছাত্রী জানায়, আমার চোখ বাঁধা রাখায় কে বা কয়জন ধর্ষণ করেছে বলতে পারছি না। তবে শুরু থেকে তারা ৪জন ছিল। ধর্ষণের পর রাস্তায় নিয়ে আমার চোখ খুলে আমাকে ছেড়ে দেয়। পরবর্তীতে আমি বাড়িতে গিয়ে আমার পরিবারকে বিষয়টি জানাই।

এদিকে সোমবার সরেজমিন গিয়ে জানা যায়, শনিবার ধর্ষণের ঘটনাটি ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠে এলাকার কিছু মাতাব্বর। এই ঘটনায় রবিবার (৮ অক্টোবর) বিকেলে স্থানীয় একটি সালিসও বসে। ওই সালিসে টাকার বিনিময়ে রফাদফা করতে চাইলে অস্বীকৃতি জানায় ভূক্তভোগীর পরিবার। পরদিন সোমবার থানায় লিখিত অভিযোগ দেয় ভূক্তভোগী মাদ্রাসা ছাত্রীর মা।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, সোমবার সকালে অভিযোগ পাওয়ার সাথে সাথে ভিকটিমকে সাথে নিয়ে অভিযান চালিয়ে সাব্বির নামে একজনকে আটক করা হয়েছে। ঘটনার সাথে জড়িত বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আর পড়তে পারেন