শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ভয়াবহ আগুনে ৩টি বসতঘর পুড়ে ছাই, ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টার ঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে ভয়াবহ আগুনে মুহুর্তের মধ্যেই তিন বসতঘর পুড়ে ছাই হয়েছে। এতে ঘরের ভিতরে থাকা স্বর্ণালঙ্কার ও প্রয়োজনীয় আসবাবপত্রসহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা। উপজেলার গুণবতী ইউনিয়নের চাঁপাচৌ গ্রামের সাবেক মেম্বার আমানত হোসেনের বাড়িতে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এছাড়া একই রাতে পাশ্ববর্তী পরিকোট গ্রামে আবুল হোসেন ড্রাইভারের দোকান পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

জানা গেছে, শুক্রবার রাত সাড়ে আটটার সময় চাঁপাচৌ গ্রামের ওই বাড়ির ইসমাইল হোসেন মানিকের ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়। খবর পেয়ে গ্রামবাসী ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখায় মানিকের দুইটি টিনশেড বসতঘর ও সাবেক মেম্বার আমানত হোসেনের ভাড়া দেয়া ঘর পুড়ে যায়। আগুনে মানিকের দুই ঘরের সব মালামাল পুড়ে যাওয়াসহ আমানত হোসেনের ঘরের অধিকাংশই পুড়ে যায়। আগুনে আহত হয় মানিকের মাতা ছেমনা বেগম। বর্তমানে খোলা আকাশের নিচে বাস করছেন মানিক মিয়ার বয়স্ক মা ছেমনা বেগম, স্ত্রী, ছোট ভাইয়ের স্ত্রী ও ছেলে-মেয়েরা। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইউপি চেয়ারম্যান সৈয়দ আহাম্মদ ভুঁইয়া খোকনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

শনিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা গেছে, বৃদ্ধা ছেমনা বেগম নিঃস্ব হয়ে অসহায় চোখে তাকিয়ে আছে মমতায় গড়া ঘরগুলোর দিকে। তাকে শান্তনা দেয়ার ভাষা কারো জানা নেই। তিনিসহ ভুক্তভোগীরা সরকারের নিকট সহযোগিতা চেয়েছেন নতুন করে ঘর নির্মাণের জন্য।

আর পড়তে পারেন