শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ২৫ টাকার ইনজেকশান বিক্রি ৫০০ টাকা! অভিযুক্ত জেনেছা ফার্মেসী’র ৫০ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার :

কুমিল্লার চৌদ্দগ্রামে ২৫ টাকার ওষুধ ৫০০ টাকায় বিক্রির অভিযোগে জেনেছা ফার্মেসি নামক একটি দোকানকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। রবিবার (২৮ এপ্রিল) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম এই জরিমানা করেন। মো. মোক্তার আহম্মদ নামের একজন ভোক্তা গত মাসে ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর অভিযোগটি দায়ের করেন।

জানা যায়, অভিযোগে চৌদ্দগ্রাম বাজারের জেনেসা ফার্মেসি নামক দোকানে পপুলার ফার্মার ২৫ টাকা মূল্যের একটি ইপিডিন (৫এমএল) ইনজেকশন তার কাছে বিক্রয় করে ৫০০ টাকায়। তিনি পুরো ঘটনা তার ফোনে ভিডিও করেন এবং অভিযোগের সাথে তা সরবরাহ করেন। পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় উক্ত ফার্মেসির মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন।

অভিযোগকারী মো. মোক্তার আহম্মদ চৌধুরী ওই জরিমানার ২৫শতাংশ হিসাবে ১২,৫০০ টাকা পান। একই দিন উপজেলার পৌর বাজারে বিনামূল্যের ঔষধ সংরক্ষণ করায় একতা ফার্মেসিকে দুই হাজার টাকা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স কে বি এন্টারপ্রাইজকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

 

আর পড়তে পারেন