বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জিতলে মেসি, হারলে দোষ চাপায় ভালভার্দে-কৌতিনহোর ঘাড়ে : রোনালদো

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

যখন বার্সেলোনা জিতে তখন সবাই মেসির গুণগান করে আর যখন হারে তখন দোষ চাপায় ভালভার্দে-কৌতিনহোর ঘাড়ে। কথাটা কোনো সাধারণ ফুটবল সমর্থকের নয়। স্বয়ং বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকার রোনালদোর। ‘দ্য ফেনোমেনন’ নামে যিনি বিশ্বে পরিচিত।

সেলেকাওদের হয়ে বিশ্বকাপজয়ী রোনালদো দুই স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন। তার বিশ্বাস, সুপারস্টার মেসির ছায়ায় অনেক তারকা ঢাকা পড়েছেন। যাদের আরো সম্মান প্রাপ্য ছিল।

দু’বারের ব্যালন ডি’অর জয়ী তারকা বলেন, ‘বার্সেলোনা দুর্দান্ত একটা দল, মেসিসহ যাদের অনবদ্য সব খেলোয়াড় আছে। আমি শুনেছি, যখন বার্সা হারে তখন সবাই দোষ দেয় ভালভার্দে-কৌতিনহোকে… কিন্তু মেসিকে নয়।’

বার্সার অন্যান্য খেলোয়াড়দের আরো সম্মান প্রাপ্য জানিয়ে তিনি আরো বলেন, ‘যখন তারা জিতে, সবাই মনে করে মেসির কারণে বার্সেলোনা জিতেছে। এটা অন্যান্য খেলোয়াড় ও কোচিং কর্মকর্তাদের প্রতি সম্মান না জানানোর ভয়ঙ্কর স্বভাব।

মঙ্গলবার (০৭ মে) দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগে স্বপ্নভঙ্গ ঘটে বার্সেলোনার। দুর্দান্তভাবে অ্যানফিল্ডের ফিরতি লেগে ঘুরে দাঁড়িয়ে দুই লেগ মিলে ৪-৩ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে উঠে লিভারপুল। যেখানে ক্যাম্প ন্যুয়ের প্রথম লেগে মেসির জোড়া গোলে ৩-০ ব্যবধানে জিতেছিল বার্সা।

ফিরতি লেগে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ায় সবাই দোষ চাপাচ্ছে কোচ ভালভার্দে ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনহোর ঘাড়ে।

তবে বার্সার এই হারের পেছনে ভাগ্যকেই দোষ দিচ্ছেন রোনালদো, ‘লিভারপুলের ক্ষিপ্রতা বার্সেলোনার জন্য বিষ্ময়কর ছিল না, তবে তাদের দুর্ভাগাই বলতে হবে। প্রথম লেগে মেসির অসাধারণ পারফরম্যান্সে দুর্দান্ত ছিল বার্সা। কিন্তু ফিরতি লেগে লিভারপুল সবাইকে মুগ্ধ করে দিয়েছে তাদের ক্ষিপ্রতা ও জয়ের কামনা দিয়ে।’

আর পড়তে পারেন