শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জীবনমৃত্যুর সন্ধিক্ষণে পারভেজ মোশাররফ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২০, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্ট:

সংযুক্ত আরব আমিরাতে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে পাকিস্তানের সাবেক সামরিক শাসক জেনারেল পারভেজ মোশাররফ। এ অবস্থা থেকেই তিনি দেশে ফিরতে উদগ্রিব। কিন্তু আকাশপথে তার ভ্রমণের বিরুদ্ধে পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। পারভেজ মোশাররফের ঘনিষ্ঠ বন্ধু তারিক আজিজ এ কথা জানিয়েছেন। তিনি পারভেজ মোশারফের মুখ্য সচিব এবং তার ক্ষমতার আট বছরে জাতীয় নিরাপত্তা পরিষদের সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেছেন। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। এতে বলা হয়েছে, পারভেজ মোশাররফকে দেশে ফিরতে একটি বড় মাপের বোয়িং ৭৭৭ বিমান সরবরাহ দিতে প্রস্তুত সংযুক্ত আরব আমিরাত সরকার। তারা ওই বিমানটিকে একটি এয়ার এম্বুলেন্স বানিয়ে দিতেও প্রস্তাত। এতে থাকবে সব রকম সুবিধা এবং সরঞ্জাম। পাকিস্তানের দ্য নিউজ’কে তারিক আজিজ বলেছেন, তিনি বিষয়টি নিয়ে পারভেজ মোশাররফের স্ত্রী মিসেস সেহবা মোশাররফের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

দুবাইয়ের হাসপাতালে স্বামীর নিয়মিত দেখাশোনা করছেন মিসেস সেহবা। কিন্তু মোশারফের স্বাস্থ্যের ক্রমাবনতিতে তিনি উদ্বিগ্ন।

লাহোরের এফসি কলেজ থেকেই ঘনিষ্ঠ বন্ধু পারভেজ মোশাররফ ও তারিক আজিজ। তিনি বলেছেন, যারা সাবেক এই প্রেসিডেন্টের সুস্বাস্থ্যের জন্য শুভ কামনা জানিয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞ পরিবার। তবে পারভেজ মোশাররফ ও তার স্ত্রী দু’জনেই দুবাইয়ে একাকীত্বে ভুগছেন। আমিরাতে একটি স্টেট অব আর্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে সাবেক এই প্রেসিডেন্টকে। একদল দক্ষ চিকিৎসক তাকে দেখাশোনা করছেন। কিন্তু তাকে তারা দেশে পাঠানোর সাহস পাচ্ছেন না।

সাবেক এই জেনারেল কাম প্রেসিডেন্ট কথা বলতে খুব কষ্ট পান। তবু তিনি দেশের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেন। প্রতি সময় প্রার্থনা করেন। ওদিকে তার ছেলে বিলাল তার পাশে অবস্থান নিয়েছেন। তারিক আজিজ বলেন, আমিরাতের শাসক সাবেক এই জেনারেলের দেখাশোনা করছেন।

আর পড়তে পারেন