শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

টি-টোয়ান্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আজকের কুমিল্লা ডট কম :
মে ২০, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ভারতের উত্তরাখণ্ডের দেরাদুনে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যে তিন ম্যাচ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রথমবারের মতো দল দুটির মধ্যে টি-টোয়েন্টি ফরম্যাটের সিরিজ হবে। রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৩, ৫ ও ৭ জুন হবে ম্যাচ তিনটি। আজ  রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নিদাহাস ট্রফির স্কোয়াড থেকে তিনটি পরিবর্তন এসেছে এবারের দলে। পেসার তাসকিন আহমেদ ও ব্যাটসম্যান ইমরুল কায়েস ও নূরুল হাসান সোগান বাদ পড়েছেন ১৫ সদস্যের স্কোয়াড থেকে। দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন। আসন্ন সিরিজে অনেকদিন পর ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে সবশেষ ২০ ওভারের ক্রিকেট খেলেছিলেন।

চোখের ইনজুরির কারণে অনেকদিন মাঠের বাইরে ছিলেন।  চোট সারিয়ে ফিরলেও রানের মধ্যে না থাকায় সুযোগ হচ্ছিল না।  অবশেষে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন মোসাদ্দেক। বাদ পড়া ক্রিকেটারদের মধ্যে তাসকিন ইনজুরিতে আক্রান্ত। এর বাইরে ইমরুলের ফর্মহীনতাই তাকে দল থেকে ছিটকে দিয়েছে।

তিন ম্যাচের সিরিজ শুরু হবে ৩ জুন। ভারতের দেরাদুনে হবে এই সিরিজ। বাকি ম্যাচ দুটি হবে ৫ ও ৭ জুন। সবগুলো ম্যাচই শুরু হবে রাত সাড়ে ৮টায়। আফগানিস্তানের বিপক্ষে এর আগে একটি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। ২০১৪ বিশ্বকাপের সেই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৯ উইকেটে। এরপর থেকে অনেক এগিয়েছে আফগানিস্তান। আইসিসি টি-টোয়েন্টি র্যা ঙ্কিংয়ে দলটি রয়েছে ৮ নম্বরে। সাকিব আল হাসানের দলের অবস্থান ১০ নম্বরে।

বাংলাদেশ স্কোয়াড–

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু এবং মেহেদী হাসান মিরাজ।

আর পড়তে পারেন