মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রেনে চড়া বিনা টিকিটের যাত্রীরা আমার আত্মীয় নয়: রেলমন্ত্রী সুজন

আজকের কুমিল্লা ডট কম :
মে ৭, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্ট:

ট্রেনে চড়া বিনা টিকিটের যাত্রীরা তার আত্মীয় নয় বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শনিবার (৭ মে) মোবাইল ফোনে ভোরের কাগজকে এ কথা বলেন তিনি।

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেয়া বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করার অপরাধে তিন যাত্রীকে জরিমানা করার জন্য টিটিইকে বরখাস্তের ঘটনায় এখন দেশজুড়ে আলোচনা-সমালোচনার মধ্যে এ বিষয়ে মুখ খুললেন রেলমন্ত্রী।

শনিবার (৭ মে) সকালে মোবাইলে নুরুল ইসলাম সুজন জানান, বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করা যাত্রীরা আমার আত্মীয় নয়, ওদের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। মন্ত্রীর নাম ভাঙিয়ে কেউ হয়তো সুবিধা নেয়ার চেষ্টা করেছিল হয়তো, ঘটনার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।

এ ঘটনার কিছুই জানতেন না দাবি করে মন্ত্রী বলেন, ঘটনাটি তিনি শুনেছেন আজ (শনিবার) সকালেই। তিনি রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে শুনেছেন ওই টিটিই বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেছেন। ফলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, রেলের অফিশিয়াল কার্যক্রমের সঙ্গে মন্ত্রীর কোনো সংযোগ নেই। ঘটনার সঙ্গে মন্ত্রীর কোনো আত্মীয় জড়িত নন। রেল কর্মকর্তারা ওই টিটিইর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে তিনি কিছুই জানতেন না।

রেলমন্ত্রী আরও বলেন, আমরা রেল সেবা বাড়াতে কাজ করছি। বিনা টিকিটের যাত্রী যদি মন্ত্রীর আত্মীয়ও হয় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কাউকেই ছাড় দেয়া হবে না। একইভাবে কোনো রেল কর্মকর্তাও যদি যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করে তাকেও শাস্তি পেতে হবে। যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করার কারণে টিটিইর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। মন্ত্রীর আত্মীয়ের নাম জড়িয়ে যা প্রচার করা হচ্ছে তা মিথ্যা বলেও দাবি করেন নুরুল ইসলাম সুজন। তবে ওই টিটিই যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ ও বাড়তি অর্থ আদায় করেছেন বলে শুনেছি।

এ বিষয়ে যা তদন্ত করার তা রেলের পাকশি বিভাগের কর্মকর্তা বা পশ্চিমাঞ্চলের জিএম করবেন। তবে বিনা টিকেটে ভ্রমণ যেমন শাস্তিযোগ্য অপরাধ তেমনি যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার বা জোর করে অর্থ আদায় হয়ে থাকলে তাও শাস্তিযোগ্য অপরাধ- বলেন তিনি।

আর পড়তে পারেন