শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ
কুমিল্লার তিতাসে সরকার ঘোষিত দেশে চলমান সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও কুমিল্লা সেনাবাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬ টা থেকেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ রাশেদা আক্তার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে এম আবু নওশাদ নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে।

এদিকে গণপরিবহণ বন্ধ থাকলেও রাস্তায় পণ্যবাহী যান, রিকশার পাশাপাশি সিএনজি ও অটোরিকশা সীমিত আকারে চলতে দেখা গেছে। উপজেলার কড়িকান্দি, গাজীপুর, জিয়ারকান্দি, বাতাকন্দি, মাছিমপুর ও আসমানিয়া বাজার সহ এলাকার হাটবাজারগুলোতে সাধারণ মানুষের চলাচল তেমন একটা দেখা যায়নি। বন্ধ রয়েছে শপিং মল সহ দোকানপাট। সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদা আক্তার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিতাস উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম আবু নওশাদ তিতাসের বাজার সহ উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে লকডাউনে সরকারের নির্দেশনা অমান্য করে বিনা কারণে চলাচল ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার দায়ে ৭ জনকে মোট ৫ হাজার ২০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এবিষয়ে তিতাস উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ রাশেদা আক্তার বলেন, ‘লকডাউন বাস্তবায়নে বৃহস্পতিবার সকাল থেকে পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় উপজেলার গুরুত্বপূর্ণ বাজারসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সরকারি নির্দেশনা অমান্য করে যারা রাস্তায় বের হয়েছেন অথবা দোকান খোলা রেখেছেন তাদেরকে জরিমানা করা হয়েছে। এছাড়া জনগণকে সচেতন করার পাশাপাশি মাস্ক বিতরণও করা হয়েছে। সর্বাত্মক লকডাউন কার্যকর করতে হলে উপজেলা প্রশাসন ও পুলিশের কঠোর হওয়া ছাড়া কোনো উপায় নেই। তিতাস উপজেলার সকল মানুষকে সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ করছি।

উল্লেখ্য, করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের প্রেক্ষাপটে বৃহস্পতিবার (১ জুলাই) ভোর থেকে কঠোর বিধিনিষেধ চালু করে সরকার। এই বিধিনিষেধকে ‘সর্বাত্মক লকডাউন’ বলা হচ্ছে। টানা এক সপ্তাহের এই নিষেধাজ্ঞা চলবে আগামী ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত।

আর পড়তে পারেন