শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে সাংবাদিক জাকির হাজারীকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৩, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
দাউদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জাকির হোসেন হাজারীর নামে মিথ্যা অভিযোগ তুলে অপপ্রচারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বৃহত্তর দাউদকান্দিতে কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার বেলা ১১টায় গৌরীপুরস্থ পাতাতা রেস্তোরাঁয় অনুষ্ঠিত আলোচনা সভা থেকে এ প্রতিবাদ জানানো হয়।

সভায় বক্তারা বলেন, গৌরীপুর ইউনিয়নের পেন্নাই গ্রামের স্থায়ী বাসিন্দা সাংবাদিক জাকির হাজারী সহ তার বাড়ির ৭/৮টি পরিবারের চলার পথ বন্ধ করা নিয়ে প্রতিবেশী খালেক হাজারীর বিল্ডিং নির্মাণ নিয়ে পারিবারিক দ্বন্দ্ব চলছে। এনিয়ে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিকে ফলাও করে নিউজ প্রকাশিত হয়েছে। যা উপজেলা নির্বাহি কর্মকর্তা, সহকারী কমিশনার(ভূমি), স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গৌরীপুর তদন্ত কেন্দ্রের পুলিশ সরেজমিন পরিদর্শন করেছেন। ইমারত আইন অমান্য এবং চলাচলের পথ না থাকায় উপজেলা প্রশাসন মীমাংশা না হওয়া পর্যন্ত বিল্ডিং নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। পূর্ব শত্রুতার জের ধরে এটাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে খালেক হাজারী ও দুবাই জাকির মানববন্ধন করে জাকির হাজিরর নামে মিথ্যা চাদাবাজির অপবাদ দেয়। বৃহত্তর দাউদকান্দির সুনামধন্য সাংবাদিক জাকির হাজারীর নামে মিথ্যা সংবাদ প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা। সভায় বক্তব্য রাখেন সিনিয়র সাঙবাদিক হাবিবুর রহমান, এইচ এম মোহন, এম এ করিম সরকার, রাশেদুল ইসলাম লিপু, ওমর ফারুক মিয়াজী, হানিফ খান, মোহাম্মদ আলী শাহীন, শামীম রায়হান,মুক্তার হোসেন, আসলাম মিয়া, আলমগীর হোসেন, হোসাইন মোহাম্মদ দিদার, জুয়েল রানা, সামসুদ্দিন সাগর ও মহসিন হাবিব প্রমূখ।

সাংবাদিক জাকির হাজারী জানান, আমার ব্যাক্তিগত তথ্য দিয়ে একটি পত্রিকার অনলাইন ভার্সনে মিথ্যা সম্মানহানিকর নিউজ প্রকাশ করে আমাকে সামাজিকভাবে হেয় করার চেষ্টা করেন। অথচ চলার পথ বন্ধ করার বিষয়টি উপজেলা প্রশাসন সরেজমিন পরিদর্শন করে আইনি নির্দেশনা দিয়েছেন। বর্তমানে আমি এবং আমার পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগছি। এবিষযে দাউদকান্দি মডেল থানায় সাধারণ ডাযেরী করেছেন বলে সাংবাদিক জাকির হাজারী জানান।