শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দির মেজর (অবঃ) সুমন চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৫, ২০১৭
news-image

 

জাকির হোসেন হাজারী, দাউদকান্দিঃ
দাউদকান্দির প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার উন্নয়নে বিশেষ অবদান রাখায় জেলা পর্যায়ে দুইবার সেরা উপজেলা চেয়ারম্যান মনোনিত হওয়ার পর এবার চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান মনোনিত হয়েছেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন।
“বদলে যাবে দিনকাল, দাউদকান্দি হবে ডিজিটাল” এটি ছিলো তার নির্বাচনী স্লোগান। এ স্লোগানকে বাস্তবায়নের জন্য অংকুরে বীজ বপনের পদক্ষেপ নেন তিনি। দাউদকান্দির প্রাথমিক শিক্ষাব্যাবস্থাকে প্রথম পদক্ষেপেই পাল্টে দেন। মাল্টিমিডিয়া পদ্ধতিতে পাঠদান নিশ্চিত করণের জন্য উপজেলার ১৪৮ টি প্রথমিক বিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করেন। পরে প্রতিটি বিদ্যালয়ে ১টি করে প্রজেক্টর , ল্যাপটপ ও এলইডি টিভি বিতরণ করেন এবং এগুলো পরিচালনা করার জন্য শিক্ষকদের প্রশিক্ষনেরও ব্যাবস্থা করেন।
মেজর (অবঃ) মোহাম্মদ আলী এ এলাকার শিক্ষার উন্নয়ন ও ছাত্র-ছাত্রীদেরকে সচেতন করে তোলার লক্ষ্যে যে সকল পদক্ষেপ গ্রহণ করেছেন তার মধ্যে অন্যতম হচ্ছে- দাউদকান্দি উপজেলার স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদেরকে জাতিরজনক বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ধানমন্ডি ৩২ নম্বর এর জাদুঘর পরিদর্শন, অধিবেশন চলাকালে জাতীয় সংসদের কার্যক্রম প্রত্যক্ষ ও সেনাবাহিনীর সমরাস্ত্র প্রদর্শন পরিদর্শন করণ, স্মার্টকার্ড এর মাধ্যমে ক্লাশের হাজিরা নিশ্চিতকরণ, খেলাধুলা ও সংগীতের তালে তালে আনন্দঘন পরিবেশে শিশুদেরকে শিক্ষাদানের উদ্দেশ্যে প্রাথমিক বিদ্যালয়গুলোতে খেলাধুলার সামগ্রী ও সংগীতের যন্ত্রপাতি বিতরণ, প্রজেক্টরের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে পাঠদান, ল্যাপটপ বা কম্পিউটার প্রশিক্ষণ, বিভিন্ন বিদ্যালয়ের প্রতিদিনের সমাবেশ বা এসেম্বলী পরিদর্শন ও নিশ্চিতকরণ, ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে স্কুল ব্যাগ ও টিফিন ক্যারিয়ার বিতরণ, বিদ্যালয়গুলোতে মনোরম পরিবেশ সৃষ্টির লক্ষ্যে বাগান করা ও বৃক্ষরোপণ করা, শিক্ষকদের হাজিরা নিশ্চিত করতে নিয়মিত স্কুল পরিদর্শনসহ বিভিন্ন উদ্যোগ গ্রহন করেন তিনি।
এদিকে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের দপ্তর সম্পাদক আবুল হাসেম সরকার, দাউদকান্দি উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী, দাউদকান্দি পৌর মেয়র নাইম ইউসুফ সেইনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধানগণ চট্টগ্রাম বিভাগের সেরা উপজেলা চেয়ারম্যান মনোনিত হওয়ায় মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন কে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

আর পড়তে পারেন