শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্ষণের বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৮, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

দেশব্যাপী ধর্ষণ ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মৌলভীবাজারে আন্দোলনরত প্রগতিশীল বাম সংগঠনের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ হামলায় পাঁচজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ ঘটনা ঘটে। আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ প্রতিবাদ সমাবেশ চলাকালীন সময়ে হঠাৎ করে ছাত্রলীগের ১৫-২০ জন নেতাকর্মী এসে হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর ১২টার দিকে চৌমুহনা থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল সহকারে প্রেস ক্লাবের সামনে গিয়ে অবস্থান করলে কিছুক্ষণের মধ্যে ছাত্রলীগের নেতাকর্মীরা ওখানে আসে। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় উপস্থিত অনেকেই হামলা প্রতিহত করার চেষ্টা করেন। হামলায় আহতরা হলেন, ছাত্রফ্রন্টের মৌলভীবাজার জেলা সংসদের সহ-সভাপতি বিশ্বজিৎ নন্দী, দপ্তর সম্পাদক রাজীব সূত্রধর, ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমেদ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুর রইয়ান শিপু ও মৌলভীবাজার সরকারি কলেজ সংসদের সাধারণ সম্পাদক শিহাব আহমেদ।

এ সময় আহতদের উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মৌলভীবাজার জেলা সভাপতি রেহনোমা রুবাইয়াৎ গণমাধ্যমকর্মীদের বলেন, আন্দোলন চলাকালীন ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। তিনি বলেন, একটা ভালো প্রোগ্রাম করলেও ছাত্রলীগ এসে হামলা করে। ধর্ষণ, চুরি ও ডাকাতি সহ সকল অপরাধের সঙ্গেই ছাত্রলীগ জড়িত।

এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ ইয়াসিনুল হক গণমাধ্যমকর্মীদের বলেন, ছাত্রলীগের হামলার বিষয়টি আমার জানা নেই। ঘটনাস্থলে পুলিশে উপস্থিত ছিল। আন্দোলনকারীদের মধ্যে হাতাহাতির বিষয়টি জানিয়েছে। তবে ছাত্রলীগ হামলা করেছে এমনটি জানাননি। এ বিষয়ে জানতে ছাত্রলীগের মৌলভীবাজার জেলা সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমীন ও সাধারণ সম্পাদক মাহবুব আলমের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

সূত্র: মা.জ

আর পড়তে পারেন