শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ধলেশ্বরীতে ট্রলারডুবি: নিখোঁজ ৬ শ্রমিকের মৃতদেহ উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৫, ২০১৬

নারায়ণগঞ্জ: শেষ হল উদ্ধার কা2জ। তবে শেষ নয়, কেবল শুরুই বলা যায়। ছয়টি পরিবারে শুরু হয়েছে শোকের মাতম। জেলার সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের গোগনগর সংলগ্ন ধলেশ্বরী নদীতে ট্রলারডুবির ঘটনায় একে একে উদ্ধার করা হয়েছে নিখোঁজ ৬ শ্রমিকের মৃতদেহ।

সন্ধ্যা সোয়া ৬টায় মো. তালেব (৩৫), রাত সাড়ে ৭টায় নেজাব ওরফে নিজাম (৩০), রাত সাড়ে ৮টায় সুজন (৩৬), রাত ৯টায় শাহীন (৩৮), রাত ১০টায় শরীফুল (৩৬) ও সুজব ওরফে সবুজের (৩০) এর লাশ উদ্ধার করা হয়েছে। নিহত শ্রমিক প্রত্যেকের বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া গারেশ্বর গ্রামে। রাতেই সবার লাশ তাদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া গারেশ্বর গ্রামে পাঠানো হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজম লাশ দাফনের জন্য নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেন।

ট্রলারে থাকা মাটি কাটার শ্রমিক ময়াজউদ্দিন জানান, আমরা দাউদকান্দি থেকে মাটি নিয়ে ফতুল্লার ধর্মগঞ্জে যাচ্ছিলাম। দুপুরে মুন্সীগঞ্জগামী একটি বাল্কডেহ আমাদের ট্রলারটিকে সজোরে ধাক্কা দিলে মুহূর্তেই সেটি তলিয়ে যায়। ওই সময়ে অনেকেই ইঞ্জিনরুমে ঘুমিয়ে ছিল।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজম জানান, দুপুরে ট্রলারডুবির পর ফায়ার সার্ভিস, পুলিশ ও বিআইডব্লিউটিএ এর সকলের সমন্বিত প্রচেষ্টায় রাত ১০টার মধ্যে সবার (নিখোঁজ ৬ জন) লাশ উদ্ধার করা হয়েছে। নদীতে প্রবল স্রোত ও প্রতিকূল আবহওয়ার মধ্যেই চলে এ উদ্ধার কার্যক্রম।

উল্লেখ্য, বুধবার দুপুর ২টার দিকে একটি ট্রলারের (বাল্কহেড) ধাক্কায় ডুবে গিয়েছিল এমভি রহমত উল্লাহ এক্সপ্রেস নামে মাটিকাটা শ্রমিকবাহী একটি ট্রলার। এতে ৬ শ্রমিক নিখোঁজ হন। বাকিরা সাঁতরে তীরে উঠে। ডুবরিরা রাত সাড়ে ১০টার দিকে নিখোঁজ চার শ্রমিকের লাশ উদ্ধার করে।1

আর পড়তে পারেন