বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নগরীর ১৫ নং ওয়ার্ডে দুই গ্রামের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, কাশারীপট্টি এলাকা পুরুষ শূন্য

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৮, ২০১৯
news-image

 

বিশেষ প্রতিনিধিঃ

কুমিল্লা নগরীর ১৫ নং ওয়ার্ডের কাশারীপট্টি ও কাটাঁবিলের এলাকাবাসির মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কাটাবিল এলাকার বেশ কয়েকটি দোকানপাট ভাংচুরের ঘটনা ঘটে। এ দিকে কাশারীপট্টি এলাকার বেশ কয়েকজন আহত হয়েছে। ঘটনার পরপরই পুলিশের অভিযানে কাশারীপট্টি ও কাঁটাবিল এলাকার প্রায় ২৭ জন আটক হয় বলে জানা গেছে । আটক হওয়া লোকজনের মধ্যে বেশিরভাগই কাশারীপট্টি এলাকার বাসিন্দা। কাশারীপট্টি এলাকা থেকে আটককৃতদের বেশিরভাগই নিরপরাধ বলে স্থানীয় সূত্র দাবি করে। হামলায় অংশ নেওয়া যুবকরা পলাতক রয়েছে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, মাদক ব্যবসার বড় হাট বলে পরিচিত কাটাঁবিল গ্রামের সাথে পাশের গ্রাম কাশারীপট্টি গ্রামের গত কয়েক মাস ধরেই সংঘর্ষ চলছে। এসব সংঘর্ষে বেশ কয়েকবার কয়েকজন গুরুতর আহত হয়েছে। এসব সংঘর্ষে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগ, মাদক ব্যবসায়ী ও ছিনতাইকারিরা জড়িত বলে জানা গেছে । গতকাল (১৭ জুন) সোমবার বিকেল ৩ টায় কাশারীপট্টি এলাকার জামালের ছেলে রবিনকে তুলে নিয়ে কুপিয়ে আহত করে কাটাঁবিল এলাকার জনি, পাপ্পু ও এমবু । এরপরই রাতে দুই গ্রামের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরই ফলশ্রুতিতে আজ (মঙ্গলবার) সকালে মহানগর যুবলীগের সদস্য রোকনের নেতৃত্বে কাশারীপট্টি এলাকার ছেলেরা এ বিষয়ে প্রতিবাদ করতে গেলে কাটাবিল এলাকার ছেলেরা তাদের ধাওয়া করে। এ সময় যুবলীগ সদস্য রোকনসহ আরো বেশ কয়েকজন আহত হয়। এরপর বিকেলের দিকে কাশারীপট্টি এলাকার কিছু ছেলে গিয়ে কাটাবিল এলাকার বেশ কয়েকটি দোকানপাট ভাংচুর করে। এরপরই পুলিশের অভিযান শুরু হয়।

স্থানীয় সূত্র জানায়, পুলিশের অভিযানে মানসিক প্রতিবন্ধি, শ্রমিকসহ বেশ কয়েকজন নিরপরাধ আটক হয়। তবে যারা সংঘর্ষে জড়িত ছিল তারা পলাতক রয়েছে। বিকেলের পর থেকে কাশারীপট্টি এলাকা পুরুষ শূণ্য হয়ে পড়লেও কাটাবিল এলাকার মাদক ব্যবসায়ী-সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘুরছে বলে একাধিক সূত্র জানায়।

এ বিষয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জামাল হোসেন জানান, পরিস্থিতির যাতে অবনতি না হয়, সেজন্য পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া যাদের আটক করা হয়েছে তাদের বিষয়ে যাচাই-বাছাই করা হবে।

আর পড়তে পারেন