বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবম শ্রেণিতে পড়ার সময় মুনিয়ার প্রথম বিয়ে !

আজকের কুমিল্লা ডট কম :
মে ১, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

মোসারাত জাহান মুনিয়া, কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকার উজির দীঘির দক্ষিণপাড়ের বাসিন্দা। সে ছিল বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভিনের প্রেমিকা। সম্প্রতি গুলশানের বিলাসবহুল ফ্ল্যাটে  মুনিয়ার রহস্যজনক মৃত্যু হয়।

এর আগে নবম শ্রেণিতে পড়া অবস্থায় নগরীর শুভপুর এলাকার নিলয় নামের এক ছেলের সাথে মুনিয়ার বিয়ে হয়। তিন মাস পর ওই বিয়ে বিচ্ছেদ হয়।

স্থানীয় সূত্র জানায়, ২০১৪ সালে  মুনিয়া নবম শ্রেণিতে পড়ার সময় কুমিল্লা শহরের ৬নং ওয়ার্ডের শুভপুর এলাকার নিলয় নামে এক যুবকের সঙ্গে পালিয়ে যায়। নিলয় বিবাহিত, দুই সন্তানের জনক। কিন্তু মুনিয়ার বড় বোন নুসরাত জাহান বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি থানায় নিলয়কে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।  ওই সময় মুনিয়ার মা-বাবা জীবিত ছিলেন।

ওই মামলায় বলা হয়, ‘আমার অপ্রাপ্ত বয়স্ক বোনকে ফুসলিয়ে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে তার সম্ভ্রম লুটসহ জানমালের ভয়াবহ ক্ষতির শঙ্কা করছি। অবিলম্বে নিলয়কে গ্রেপ্তারপূর্বক মুনিয়াকে উদ্ধারকল্পে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন জানাচ্ছি। ওই মামলার সাড়ে তিন মাস পরে কুমিল্লার কোতোয়ালি থানা পুলিশ ফেনীতে নিলয়ের এক আত্মীয়ের বাড়িতে অভিযান চালিয়ে উদ্ধার করে আনে মুনিয়াকে। পরে স্থানীয়দের মধ্যস্থতায় গ্রাম্য বৈঠকে মোটা অঙ্কের জরিমানা আদায়ের মাধ্যমে নিলয়-মুনিয়ার বিয়ে বিচ্ছেদ ঘটানো হয় এবং যে যার পরিবারে ফিরে যায়। এরপর নুসরাত ঢাকায় পাঠিয়ে দেন মুনিয়াকে।

মুনিয়া নবম শ্রেণিতে পড়ার সময় শুভপুরের নিলয় নামে এক যুবকের সঙ্গে পালানোর বিষয়ে জানতে চাইলে বড় ভাই সবুজ বলেন, ‘তখন মুনিয়ার বয়স ছিল কম। সে আবেগে পড়ে ভুল করেছে। আমরা পরে সামাজিকভাবে সেটার সমাধান করেছি।’

আর পড়তে পারেন