রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে বিদুৎ সর্ট সার্কিট থেকে বসত ঘরে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১১, ২০২৩
news-image

 

নাঙ্গলকোট প্রতিনিধিঃ

কুমিল্লার নাঙ্গলকোট বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার (১১ জুলাই) ভোরে উপজেলার ঢালুয়া ইউপির সারফাতলী গ্রামের আব্দুল মোতালেব তালুকদারের বসত ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে আনুমানিক ১৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবার।

পরিবার সূত্রে জানা যায়, সারফাতলী গ্রামের মৃত. ফজলুল করিমের ছেলে আব্দুল মোতালেব তালুকদার মঙ্গলবার ফজরের নামাজের আযান শেষ করে দাঁড়ালে তার স্ত্রী এসে খবর দিলেন তাদের বসত ঘরে আগুন লাগছে। দ্রুত দেখেন গিয়ে সেমি পাঁকা বসত ঘরে ধাও ধাও করে আগুন জ্বলছে। চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন এসে পানি দিয়ে আগুন নিভানোর চেষ্টা করে। মুহুর্তের মধ্যে পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ আব্দুল মোতালেব তালুকদার বলেন, স্ত্রীর খবর শুনে দ্রুত গিয়ে দেখি বসতঘরে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের লোকজনকে ফোন করি। তার আসার আগে পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘরে থাকা দলিলপত্র, স্বর্ণ ও আসবাবপত্র পুড়ে যায়। কিছুই বাহির করতে পারিনি। সব শেষ হয়ে গেছে। এতে আনুমানিক ১৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে তিনি জানান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ ব্যাপারে লাকসাম উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার কর্মী এমরান হোসেন বলেন, নাঙ্গলকোট উপজেলা ঢালুয়া ইউপির সারফাতলী গ্রামে একটি অগ্নিকান্ডের ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট নাঙ্গলকোট পৌর বাজার পর্যন্ত গিয়ে পৌছালে ক্ষতিগ্রস্থ পরিবার ফোন করে জানায় আগুন নিভে গেছে। পরে তারা চলে আসে।

আর পড়তে পারেন