শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিহতদের পরিবারকে অর্থ দিলেন অমিতাভ,সালমান ও শাহরুখ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০১৯
news-image

বিনোদন ডেস্ক :
ভারতশাসিত জম্মু-কাশ্মীরে ১৪ ফেব্রুয়ারি বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি সদস্য নিহত হয়েছেন। সেদিন বেলা সোয়া তিনটা নাগাদ রাজ্যের পুলওয়ামা জেলার আওয়ান্তিপুরা এলাকায় বাইপাসের কাছে গোরিপোরায় জম্মু-শ্রীনগর ৬ নম্বর জাতীয় সড়কে এ হামলার ঘটনা ঘটে। সাম্প্রতিক বছরগুলোয় ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এক ভিডিও বার্তায় এ হামলার দায় স্বীকার করেছে। আজ মঙ্গলবার ভোরে পাকিস্তানের জয়েশ-ই-মুহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদিন ও লস্কর-ই-তাইয়েবার স্থাপনায় বিমান হামলা চালানো হয়েছে। পাকিস্তানের নিয়ন্ত্রণরেখায় (লাইন অব কন্ট্রোল) ভারতের বিমানবাহিনীর হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত।

এদিকে পুলওয়ামায় হামলায় নিহত লোকজনের পরিবারের পাশে আর্থিক সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন বলিউডের তিন জনপ্রিয় তারকা—অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও সালমান খান।

কংগ্রেস নেতা সালমান নিজামির একটি টুইট থেকে জানা গেছে, পুলওয়ামা জঙ্গি হামলার ঘটনায় নিহত লোকজনের পরিবারের জন্য ১৫ কোটি রুপি দিয়েছেন শাহরুখ খান। তবে এ ব্যাপারে এই বলিউড তারকার পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। পরে অবশ্য এর কারণও জানা গেছে। শাহরুখ খান নাকি নীরবে অনেক দান করেন। কিন্তু তা সামনে আসুক, সবার মাঝে প্রচার করা হোক, তা তিনি কখনোই চান না।

এর আগে একটি খবর দেখে খুব রেগে গিয়েছিলেন শাহরুখ খান। ভারতের কিছু সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যায়, ২০১৭ সালে পাকিস্তানে গ্যাস দুর্ঘটনায় মৃত ও আহত লোকজনের পরিবারকে শাহরুখ খান ৪৫ কোটি রুপি দান করেছেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শাহরুখ খানের বিরুদ্ধে খুব সমালোচনা হয়। নানা ভাবে তাঁকে আক্রমণ করা হয়। পরে জানা যায়, পুরোটাই ছিল গুজব। শাহরুখ খানকে রাষ্ট্রীয়ভাবে অপদস্থ করার জন্যই একটি মহল এমন খবর প্রচার করে। তখন এক ভিডিও বার্তায় শাহরুখ খান বলেছেন, ‘যাঁরা আমার দেশভক্তি নিয়ে প্রশ্ন তোলেন, আমি তাঁদের কথার জবাব দেওয়ার প্রয়োজন বোধ করছি না। আমি দেশকে ভালোবাসি, সেটা জাহির করার দরকার নেই।’

সরকারের ‘ভারত কে বীর ফান্ড’-এ অর্থ দান করেছেন সালমান খান। তবে এর পরিমাণ কত, তা জানা যায়নি। এই অর্থ সাহায্যের জন্য সালমান খানকে ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। তিনি টুইটারে লিখেছেন, ‘সালমান খানকে পুলওয়ামায় নিহত লোকজনকে অর্থ সাহায্যের জন্য ধন্যবাদ। আমি সালমান খানের পাঠানো চেক ভারত কে বীর ফান্ডে পাঠিয়ে দেব।’

এর আগে পুলওয়ামায় হামলায় নিহত লোকজনের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়ে টুইট করেছিলেন সালমান খান। এই ঘটনার প্রতিবাদ হিসেবে নিজের প্রযোজিত ছবি ‘নোটবুক’ থেকে পাকিস্তানের জনপ্রিয় সংগীতশিল্পী আতিফ আসলামকে বাদ দেন। এই ছবিতে তাঁর গান গাওয়ার কথা ছিল।

ঘটনার পরপরই নিহত লোকজনের পরিবারের পাশে দাঁড়ান অমিতাভ বচ্চন। নিহত জওয়ানদের প্রতি পরিবারকে পাঁচ লাখ রুপি দেওয়ার ঘোষণা দেন তিনি। জানা গেছে, সব মিলিয়ে তিনি আড়াই কোটি রুপি দিয়েছেন। অমিতাভ বচ্চন নিজেই টুইট করে এই তথ্য জানিয়েছেন।

এ ছাড়া আরও অনেক বলিউড তারকা সরকারের ‘ভারত কে বীর ফান্ড’-এ অর্থ দান করেছেন।

আর পড়তে পারেন