বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পদুয়ার বাজার বিশ্বরোডে মাইক্রোবাস চালকের হামলায় আহত কুবির ২ শিক্ষার্থী

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১১, ২০২১
news-image

 

কুবি প্রতিনিধি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাইক্রোবাস চালকের ছুরিকাঘাত ও মারধরে আহত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকাল সাড়ে চারটার দিকে কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় এই ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাহমুদুল হাসান সুজন নূর মোহাম্মদ।

প্রত্যক্ষদর্শী ও হামলার শিকার শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, কোটবাড়ি বিশ্বরোড থেকে পদুয়ার বাজারগামী ঢাকা মেট্রো চ-১৪১৮৭৫ নাম্বারের মাইক্রোবাসে উঠেন সুজন ও নূর মোহাম্মদ। সিটে বসাকে কেন্দ্র করে সুজন ও তার বন্ধু নূর মোহাম্মদের সাথে চালকের বাকবিতণ্ডা শুরু হয়। এসময় অকথ্য ভাষায় তাদেরকে গালি দেন চালক। এরপর পদুয়ার বাজার বিশ্বরোডে গাড়ি থামলে শিক্ষার্থীরা নেমে গালি দেয়ার কারণ জানতে চাইলে সুজনকে ছুরিকাঘাত করে বসেন চালক। এসময় নূর মোহাম্মদ প্রতিবাদ জানালে তাকেও মারধর করা হয়।পরে গাড়ি নিয়ে পালিয়ে যায় অভিযুক্ত চালক।

আহত সুজন বলেন, আমরা ফেনী যাওয়া জন্য পদুয়ার বাজার যাচ্ছিলাম। মাইক্রোবাসে উঠার পর চালকের সাথে আমাদের বাকবিতণ্ডা হয়। এ নিয়ে চালক আমাদের উপর রেগে যান। কথা কাটাকাটির এক পর্যায়ে ছুরি দিয়ে আক্রমণ করে পালিয়ে যান। আমার সাথে থাকা নূর মোহাম্মদ ও কয়েকজন পথচারী আমাকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়।

নূর মোহাম্মদ বলেন, আমাদের সাথে মাইক্রোবাস চালক খারাপ আচরণ ও গালাগালি করছিল। প্রতিবাদ জানালে আমাদের মারধর করে করে পালিয়ে যায়। পরে পাশের ফার্মেসিতে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেই আমরা।

কুমিল্লা সদর দক্ষিণ সার্কেলের ট্রাফিক পরিদর্শক রওশন মুরাদ বলেন, বিষয়টি অবগত হয়েছি। ভুক্তভোগীকে সাথে নিয়ে গাড়ির মালিক ও থানার প্রতিনিধিদের সাথে বসে মীমাংসা করার চেষ্টা করব। অন্যথায় থানার মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, শিক্ষার্থীকে মারধরের বিষয়টা জানতে পেরেছি। সদর দক্ষিণ সার্কেলের ট্রাফিক পরিদর্শক কে বিষয়টি অবগত করেছি। পরিবহণ মালিক পক্ষের প্রতিনিধিদের সাথে বসে বিষয়টি সমাধান করা হবে।

উল্লেখ্য, গত ৮ অক্টোবর বিশ্বরোড এলাকায় গাড়ি চালকদের হাতে ছিনতাইয়ের শিকার হন বাংলা বিভাগের শিক্ষার্থী সুমন। এসময় তাকে অপহরণের চেষ্টা করা হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা এলাকায় বিভিন্ন মাইক্রোবাস চালকদের বিরুদ্ধে যাত্রীদের মারধরসহ লাঞ্চিত করা অভিযোগ দীর্ঘদিনের। কিন্তু এ বিষয়ে আইনশংঙ্খলা বাহিনীকে তেমন কোন ব্যবস্থা নিতে দেখা যাইনি।