রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পরিবারের শখ পূরণেই হেলিকপ্টারে বাড়ি ফিরলেন প্রবাসী দুই ভাই

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৯, ২০২৪
news-image

 

মো: জুয়েল রানা, তিতাস :
পরিবারকে খুশি করতে এবং নিজেদের শখ মেটাতে হেলিকপ্টারে চড়ে বাড়ি ফিরছেন ফ্রান্স প্রবাসী দুই ভাই বিল্লাল হোসেন ও ফারুক আহমেদ।

ফ্রান্স থেকে বিমানে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার (২৯ জানুয়ারি) সাড়ে ১২টার দিকে অবতরণ করেন প্রবাসী এই দুই ভাই। পরে দুপুর দেড়টা দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হেলিকপ্টারে চড়ে কুমিল্লা তিতাস উপজেলার দ্বিতীয় সাতানী গ্রামের মাঠে অবতরণ করেন। এ সময় ফ্রান্স প্রবাসী দুই ভাইকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পরিবারের সদস্য ও গ্রামবাসীরা।

বিল্লাল হোসেন ও ফারুক আহমেদ ঐ গ্রামের মোঃ জায়েদ মোল্লার ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন, প্রায় ১৩ বছর আগে তারা দুই ভাই পরিবারে সচ্ছলতা ফেরাতে ফ্রান্সে পাড়ি জমান। সেখানে গিয়ে বিভিন্ন কাজ করে উপার্জন করে পরিবারের পাশাপাশি এলাকার মসজিদ, মাদ্রাসা ও অসহায় পরিবারকে সহযোগিতা করেন। এর আগে কয়েকবার বাড়িতেও এসেছেন তারা। কিন্তু পরিবারের ইচ্ছা ও নিজেরদের শখ ছিল একদিন হেলিকপ্টারে চড়ে গ্রামে আসবেন। সেই শখ পুরণেই সোমবার দুপুরে দ্বিতীয় সাতানী গ্রামের মাঠে হেলিকপ্টার নিয়ে নামেন। এ সময় তাদের দেখতে হাজার হাজার মানুষ সেখানে ভিড় করেন।

দুই ভাইকে দেখতে আসা মো. দেলোয়ার হোসেন মোল্লা বলেন, ওরা দুই ভাই খুব ভালো মানুষ। গ্রামের কারও বিপদ আপদে তাদের শরণাপন্ন হলে সাধ্য মতো চেষ্টা করে সহযোগিতা করতে। তারা হেলিকপ্টারে আসছে এমন খবরে হাজার হাজার মানুষ ভিড় জমিয়েছেন।

এ বিষয়ে প্রবাসী বিল্লাল হোসেন জানান, দীর্ঘদিন বাইরে আছি। পরিবারের ইচ্ছার কারণে হেলিকপ্টার ভাড়া করি। এটা অনেকটা আনন্দই বলা যায়।

আর পড়তে পারেন