শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পাওনা টাকা চাওয়ায় গরম তেল ঢেলে পুড়িয়ে হত্যা !

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২, ২০১৭
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর :
পাওনা টাকা চাইতে গিয়ে বাকবিতন্ডার একপর্যয়ে গড়ম তেল ঢেলে দেয় দেনাধার পাওনাধানের শরীরে। ১২ দিন হাসপাতালের বেডে পোড়া যন্ত্রনায় কাতড়িয়ে গত শুক্রবার রাতে মারা যায় সে। একটি প্রভাবশালি মহল ঘটনাটি ভিন্ন খাতে প্রভাবিত করে হুংকার দিলে ভয়ে মুখ খোলতে রাজি নয় প্রতিবেশিসহ প্রত্যেক্ষদর্শী। পুলিশের কাছে ঘটনার ভুল ব্যাখ্যা দিয়ে তড়িঘড়ি করে মাটি দেয় তাকে। এই লোমহর্শক ঘটনা ঘটেছে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার সদর ইউপির আলীরচর গ্রামে।
ঘটনার শিকার নুরুল ইসলাম (৫০) আলীরচর গ্রামের মৃত. আজগর আলীর ছেলে। অভিযুক্ত একই গ্রামের ফুল মিয়ার ছেলে দেলোয়ার হোসেন ।
সূত্র জানায়, কুমিল্লার কাপ্তান বাজারে স্বপরিবারে থাকতেন নজরুল। সেখানে গিয়ে দেলোয়ার বিদেশে যাওয়ার নাম করে নজরুলের কাছ থেকে ৬০ হাজার টাকা ধার নেয়। নির্দিষ্ট সময়ে টাকা ফেরত দিতে না পেরে দেলোয়ার নিজেকে নজরুলের কাছ থেকে পাশ কাটিয়ে চলত। গত ১৭ সেপ্টেম্বর নজরুল ও দেলোয়ার সামনা সামনি হলে পাওনা টাকা নিয়ে বাকবিতন্ডায় জড়িয়ে পরে উভয়ে। রাগ সামলাতে না পেরে একপর্যায়ে রাস্তার পাশে হোটেলের গরম কড়াইয়ার মধ্যে থাকা তেল ছুড়ে মারেন দেলোয়ার নজরুলের উপরে। পরে লোকজন ঘটনাস্থল থেকে নজরুলকে কুমিল্লা মিডেকেল হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকা মেডিকেলে প্রেরণ করেন। ওখানে চিকিৎসা দিন অবস্থায় গত শুক্রবার রাতে মারাযায় নজরুল। এই ঘটনাটি নিছক দুর্ঘটনা বলে এলাকায় রটিয়ে সত্য ঘটনা আড়াল করেছে দেলোয়ারসহ একটি প্রভাবশালি মহল। কেউ কেউ ঘটনা নিয়ে মুখখোলতে চাইলে হুমকিও দেয়ে হয় শক্ত বিপদে ফেলে দেয়ার। পরে তড়িঘড়ি করে মাটি দেয়া হয় নজরুলকে।
নিহতের ভাগিনা জালাল বলেন, আমি কুমিল্লাতে থাকি অথচ তারা আমাকে মৃত্যুর খবর জানিয়েছে তিনদিন পর। আমি খবর নিয়ে যানতে পারি আমার মামা নুরুল ইসলামকে তার স্ত্রীর বড় ভাই দেলোয়ার পাওনা টাকা চাওয়ায় শরীরে গরম তেল ডেলে দিয়েছে। গত শুক্রবারে মামার মৃত্যুর খবর পেয়ে পরদিন আলীরচর গ্রামে এসে দেখি মামার লাশ কবর দেয়ার প্রস্তুতি চলছে তখন আমি বাধা দেয়ার চেষ্টা করলে মামির ভাইয়েরা আমাকে বলে আমরা থানা মেনেজ করেছি। যে বেশি কথা কইব সেই বিপদে পড়বো। আমি থানায় যাওয়ার চেষ্টা করলে বড় মামা আমাকে বলে মামির ভাইয়েরা নাকি তাদের বলেছে গ্রামের লোকজন মেনেজ হয়ে গেছে আপনারা যদি বাড়াবাড়ি করেন আপনাদেরও এই অবস্থা হবে। আমার মামার কোন সন্তান নেই তাই তার কুমিল্লার জমি ও তার টাকা পয়সার লোভে আমার মামাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমি আমার মামার মৃত্যুর সঠিক বিচার চাই।
এই বিষয়ে দেলোয়ার ও তার পরিবারের কেউ কথা বলতে রাজি হয়নি মিডিয়ার লোকদের সাথে।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বলেন, শুনেছি নজরুলের গায়ে আগুন ধরে গেলে তার শরীরে অনেক অংশ পুড়ে যায়। এর বেশি কিছু জানি না। যদি কেউ এব্যাপারে লিখিত অভিযোগ করে তাহলে অবশ্যই আসামীদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।

 

আর পড়তে পারেন